ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

দুই সচিবসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
দুই সচিবসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল

ঢাকা: উচ্চ আদালতের রায় বাস্তবায়ন না করায় শিক্ষা মন্ত্রণালয়ের দুই সচিবসহ চারজনের বিরুদ্ধে আদালত অবমাননার রুল জারি করেছেন হাইকোর্ট।

ভোলা ও কুড়িগ্রামের দুই সহকারী শিক্ষকের দায়ের করা আদালত অবমাননার আবেদনের শুনানি নিয়ে সোমবার (১৬ নভেম্বর) বিচারপতি মামনুন রহমান এবং বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ এ রুল জারি করেন।

চার বিবাদী হলেন- মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের, সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এবং কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক।

দুই আবেদনকারী হলেন- কুড়িগ্রামের চিলমারীর থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আজিজুর রহমান, ভোলার লালমোহনের গজারিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. নুরুল আলম।
 
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্ল্যাহ মিয়া।

পরে তিনি জানান, এক রিটের শুনানি নিয়ে বিচারপতি মো.আশফাকুল ইসলাম ও বিচারপতি মোহাম্মদ আলীর হাইকোর্ট বেঞ্চ রিটকারীদের এমপিও দেওয়ার নির্দেশনা দিয়ে তাদের পক্ষে রায় দেন। কিন্তু ওই রায় বাস্তবায়ন না করায় রিটকারীরা আদালত অবমাননার মামলা দায়ের করলে ওই সোমবার এ রুল জারি করেন হাইকোর্ট।

বাংলাদেশসময়: ২০৪০ ঘণ্টা, নভেম্বর ১৬, ২০২০
ইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।