ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

এনটিআরসিএ’র সনদধারী ১৭ জনকে নিয়োগ দিতে নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
এনটিআরসিএ’র সনদধারী ১৭ জনকে নিয়োগ দিতে নির্দেশ

ঢাকা: বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) প্রথম থেকে দ্বাদশ ব্যাচের সনদধারীদের মধ্যে ১৭ জনকে নিয়োগ দিতে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রায়ের অনুলিপি পাওয়ার তিন মাসের মধ্যে এ বিষয়ে ব্যবস্থা নিতে এনটিআরসিএ’কে বলা হয়েছে।

১৭ জন সনদধারীর রিটে জারি করা রুল যথাযথ ঘোষণা করে মঙ্গলবার (১৭ নভেম্বর) বিচারপতি শেখ হাসান আরিফ এবং বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের হাইকোর্ট বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

আদালতে রিট আবেদনের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন। এনটিআরসিএ’র পক্ষে ছিলেন অ্যাডভোকেট আনিসুর রহমান।

পরে ব্যারিস্টার সৈয়দ মো. জাহাঙ্গীর হোসেন জানান, এনটিআরসিএ’র প্রথম থেকে দ্বাদশ ব্যাচের সনদধারীদের অনেককেই এখনো শিক্ষক (বেসরকারি শিক্ষ প্রতিষ্ঠানে) হিসেবে নিয়োগ দেওয়া হয়নি।

এদের মধ্যে নিয়োগ বঞ্চিত পঞ্চগড়ের সদরের সেলিম উদ্দিন প্রধানসহ ১৭ জন নিবন্ধনধারী ২০১৯ সালে হাইকোর্টে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি নিয়ে একই বছর রুল জারি করেন আদালত। এ রুলের চূড়ান্ত শুনানি শেষে মঙ্গলবার রুলটি যথাযথ ঘোষণা করেন হাইকোর্ট। এ রায় পাওয়ার তিন মাসের মধ্যে ওইসব শিক্ষকদের নিয়োগে তিন মাসের মধ্যে ব্যবস্থা নেবেন।

বাংলাদেশ সময়: ১৫৪৬ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।