ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
কিশোরগঞ্জে কৃষক হত্যা মামলায় একজনের ফাঁসি, দুইজনের যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে কৃষক আশিদ মিয়া হত্যা মামলায় একজনকে ফাঁসি ও দুইজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে দণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে।


 
মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- তাড়াইল উপজেলার পশ্চিম জাওয়ার গ্রামের আব্দুল্লাহ (৫৫) ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন- পূর্ব জাওয়ার গ্রামের আ. ওয়াহাব (৬৫) ও পশ্চিম জাওয়ার গ্রামের মৃত ওমর আলীর ছেলে মারফত মিয়া (৪৫)।  অভিযোগ প্রমাণিত না হওয়ায় আসামি আ. জাহের ও নজরুলকে বেকসুর খালাস দেওয়া হয়।

মামলার বিবরণে জানা যায়, ২০১০ সালের ৩০ অক্টোবর সকালে তাড়াইল উপজেলার পশ্চিম জাওয়ার গ্রামে সরকারি বিলে মাছ ধরাকে কেন্দ্র করে আব্দুল্লাহর ছেলে ও আশিদ মিয়ার ছেলে উজ্জ্বলের মধ্যে কথা কাটাকাটি হয়। এর জেরে দুপুরের দিকে পার্শ্ববর্তী বিড়ি জাওয়ারের খাগাটিয়া বটগাছ তলায় আশিদ মিয়াকে একা পেয়ে আসামিরা ঘিরে ফেলে। এরপর লাঠি দিয়ে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করে।

এ ব্যাপারে নিহত আশিদ মিয়ার ভাই আনিছ মিয়া বাদী হয়ে ৩১ অক্টোবর পাঁচ জনকে আসামি করে তাড়াইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পুলিশ তদন্ত শেষে ২০১১ সনের ৩১ মার্চ আদালতে পাঁচ জনের নামে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) অ্যাডভোকেট আবু সাঈদ ইমাম ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট তানিয়া।  

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০ 
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।