ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ক্ষোভ থেকেই সাকিবকে হত্যার হুমকি মহসিনের: র‌্যাব

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩১ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২০
ক্ষোভ থেকেই সাকিবকে হত্যার হুমকি মহসিনের: র‌্যাব

সিলেট: কারো প্ররোচনায় নয়, বরং ক্ষোভ থেকেই ক্রিকেটার সাকিব আল হাসানকে হত্যার হুমকি দিয়েছেন মহসীন তালুকদার। আটকের পর র‌্যাবের জিজ্ঞাসাবাদে এমনটাই জানা গেছে।

এ ঘটনায় অন্য কারো ইন্ধন পায়নি র‍্যাব।

মঙ্গলবার (১৭ নভেম্বর) বিকেলে সিলেটে র‌্যাব কার্যালয়ে মহসিনকে নিয়ে সংবাদ সম্মেলন করে এ কথা জানান র‌্যাব-৯ এর অধিনায়ক লে. কর্ণেল আবু মুসা মো. শরীফুল ইসলাম।

তিনি বলেন, আমাদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে মহসিন তালুকদার বলেছেন যে তিনি ক্রিকেটার সাকিব আল হাসানের অন্ধভক্ত ছিলেন।

সম্প্রতি কালীপূজার এক অনুষ্ঠানের নিমন্ত্রণ গ্রহণ করে কলকাতায় যান সাকিব। আর সেই কারণে বিক্ষুব্ধ হয়ে রোববার (১৫ নভেম্বর) দিবাগত রাত ১২টা ৭ মিনিটে লাইভে এসে ফেসবুক লাইভে এসে দেশসেরা অলরাউন্ডারকে কুপিয়ে টুকরো করে হত্যার কথা বলেন এই যুবক। কেবল হত্যার কথা নয়, সাকিবকে অকথ্য ভাষায় গালাগালিও করেন তিনি। এমনকি আত্মপরিচয় দিয়ে সাকিবকে হত্যা করতে প্রয়োজনে হেঁটে ঢাকা যাবেন বলেও জানান মহসিন।  

এরপর তিনি ভোর ৬টা ৪ মিনিটে আবারও একটি লাইভে হাজির হয়ে উত্তেজিত ভিডিওর জন্য দুঃখ প্রকাশ করেন। তবে এবার তিনি সাকিবকে জাতির উদ্দেশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান। এ সময় মহসিন বলেন, কারও চাপে পড়ে এখন এই ভিডিওটি নির্মাণ করছেন না তিনি। সাকিবকে একটা সুযোগ দেওয়ার জন্য এবং সাকিবের মতো অন্য সকল সেলিব্রেটিদের সঠিক পথে চলার বার্তা দিতে আবারও লাইভ করছেন বলেও জানান তিনি।  

মঙ্গলবার (১৭ নভেম্বর) সোয়া ১১টায় হুমকি প্রদানকারী মহসিন তালকুদারকে (২৫) গ্রেফতার করে র‌্যাব-৯। সুনামগঞ্জ জেলার দক্ষিণ সুনামগঞ্জ এলাকায় পূর্ব পাগলা ইউনিয়নের রণশি গ্রামে তার স্ত্রীর বড় বোনের বাড়ির পাশ্ববর্তী একটি হাওরে আত্মগোপনে মহসীনকে গ্রেফতার করা হয়।

এদিকে হত্যার হুমকির ঘটনায় সোমবার রাতে হুমকিদাতা মহসিন তালুদারের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে জালালাবাদ থানায় একটি মামলা হয়। থানার উপপরিদর্শক (এসআই) মাহবুব মোর্শেদ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

এদিকে হুমকির ভিডিওটি ফেসবুকসহ বিভিন্ন গণমাধ্যমে ছড়িয়ে পড়ার পর থেকে গা ঢাকা দিয়েছিলেন মহসিন। তাকে গ্রেফতারে সোমবার দুপুর থেকে বিভিন্ন স্থানে অভিযান চালায় র‌্যাব-পুলিশ। মহসীন তালুকদার সিলেট সদর উপজেলার টুকেরবাজার ইউনিয়নের শাহপুর তালুকদারপাড়া গ্রামের আজাদ বক্স তালুকদারের ছেলে।  

পূজার নিমন্ত্রণে অংশ নেওয়া এবং এক ভক্তের মোবাইল ভাঙার বিষয়ে গতকাল নিজের অবস্থান পরিষ্কার করেন সাকিব।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ১৭, ২০২০
এনইউ/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।