ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

কিশোরগঞ্জে ইমাম হত্যা মামলায় নারীর যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
কিশোরগঞ্জে ইমাম হত্যা মামলায় নারীর যাবজ্জীবন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে মসজিদের ইমাম হাফেজ মো. মিজানুর রহমান খোকন (২৭) হত্যা মামলায় ময়না আক্তার (২৯) নামে এক নারীকে যাবজ্জীবন ও তার ভাই মনির হোসেনকে (২৫) সাত বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।
একই সঙ্গে ময়না আক্তারকে দুই লাখ টাকা ও মনির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

 

রোববার (২২ নভেম্বর) কিশোরগঞ্জের প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ রায় দেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

ময়না জেলার কুলিয়ারচর উপজেলার উছমানপুর ইউনিয়নের কোনাপাড়া গ্রামের বিলপাড়ার দুবাই প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী। আর মনির হলেন ময়না আক্তারের ভাই।  

মামলার বিবরণে জানা যায়, কিশোরগঞ্জ সদর উপজেলার বৌলাই পূর্ব বরাটি গ্রামের নূরুল ইসলামের ছেলে হাফেজ মো. মিজানুর রহমান কুলিয়ারচর উপজেলার উসমানপুর এলাকায় একটি মসজিদে ইমামতি ও স্থানীয় মক্তবে শিশুদের পড়াতেন। ২০১৬ সালের ১৪ আগস্ট দিনগত রাতে কুলিয়ারচর উপজেলার উসমানপুর এলাকায় বাজরা-চৌমুড়ি পাকা রাস্তার পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় পরদিন ১৫ আগস্ট নিহতের ভাই মো. নূরুল হক বাদী হয়ে অজ্ঞাতনামাদের আসামি করে কুলিয়ারচর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ কোনাপাড়া গ্রামের প্রবাসী নজরুল ইসলামের স্ত্রী ময়না আক্তার ও তার ভাই মনির হোসেনকে আটক করে।
মামলার তদন্ত কর্মকর্তা কুলিয়ারচর থানার উপ-পরিদর্শক (এসআই) কোহিনূর মিয়া তদন্ত শেষে ২০১৭ সালের ২৪ এপ্রিল আদালতে দু’জনের নামে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে অপরাধ প্রমাণিত হওয়ায় রোববার (২২ নভেম্বর) এ রায় দেন বিচারক।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সহকারী পাবলিক প্রসিকিউটর এপিপি) অ্যাডভোকেট যজ্ঞেশ্বর রায় ও আসামিপক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট আব্দুল কুদ্দুস।

বাংলাদেশ সময়: ১৭০৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এসআই 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।