ঢাকা, শনিবার, ১২ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

যৌতুক মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
যৌতুক মামলায় পুলিশ সদস্যের কারাদণ্ড প্রতীকী

গাইবান্ধা: গাইবান্ধায় স্ত্রীর দায়ের করা যৌতুক মামলায় স্বামী পুলিশ সদস্য নবীদুল ইসলামকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

রোববার (২২ নভেম্বর) দুপুর ২টার দিকে গাইবান্ধা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক উপেন্দ্র চন্দ্র দাস এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত নবীদুল গাইবান্ধার ফুলছড়ি উপজেলার মধ্য কুড়িয়া গ্রামের মৃত রফিকুল ইসলামের ছেলে। তিনি রাজশাহী রেঞ্জে পুলিশ কনস্টেবল পদে কর্মরত।

মামলার এজাহারে জানা যায়, ২০১৭ সালের ০২ সেপ্টেম্বর ফুলছড়ির পূর্ব ছালুয়া গ্রামের আকবর আলীর মেয়ে লিপি আক্তারকে বিয়ে করেন নবীদুল। বিয়ের কিছু দিন পর থেকে যৌতুক হিসেবে তিন লাখ টাকা দাবি করেন নবীদুল। টাকা না দেওয়ায় স্ত্রী লিপির ওপর শারীরিক ও মানসিক চালাতে থাকেন তার স্বামী। একপর্যায়ে ২০১৮ সালের ১৪ জানুয়ারি ফুলছড়ির আমলি আদালতে যৌতুক মামলা করেন লিপি।

বিষয়টি নিশ্চিত করে আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) শফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, মামলার দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে রোববার এ রায় দেন বিচারক। তবে রায় ঘোষণার সময় আসামি আদালতে উপস্থিত ছিলেন না।

বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।