ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
ব্রাহ্মণবাড়িয়ায় হত্যা মামলায় পাঁচজনের যাবজ্জীবন

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে জমি নিয়ে বিরোধের জের ধরে শওকত আলী নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে পাঁচজন আসামিকে যাবজ্জীবন ও তিনজনকে এক বছর করে সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।  

বুধবার (২৫ নভেম্বর) দুপুরে জেলা ও দায়রা জজ মোহাম্মদ সফিউল আজম এ রায় দেন।

 

যাবজ্জীবন কারাদণ্ড প্রাপ্তরা হলেন- উপজেলার সৈয়দটুলা ফকিরপাড়া গ্রামের মো. শফিকুর রহমান খন্দকার (শাফি), মো. মোর্শেদ খন্দকার, মো. সাহেদ আলম খন্দকার, আব্দুল হাই ও মোবারক। এর মধ্যে মো. মোর্শেদ খন্দকার ও মোবারক পলাতক।

এক বছর করে সশ্রম কারাদণ্ড প্রাপ্তরা হলেন হেলিম মিয়া, আবুল বাদশা ও মামুন মিয়া। এর মধ্যে আবুল বাদশা পলাতক।

আদালত ও মামলা সূত্রে জানা যায়, গত ২০১৪  সালের ১৩ আগস্ট রাতে ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার সৈয়দটুলা জাহাঙ্গীরপাড়া গ্রামে জমি নিয়ে বিরোধের জের ধরে বাড়ির পাশেই আসামিদের হাতে খুন হন শওকত আলী। পরে তার ভাই আব্দুল বাতেন বাদী হয়ে নয়জনকে আসামি করে সরাইল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। মামলা বিচারাধীন অবস্থায় তিন বছর আগে অপর আসামি আবুল কাশেমের মৃত্যু হওয়ায় তাকে মামলা থেকে বাদ দেওয়া হয়। শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় (এ হত্যাকাণ্ডে কার কী ভূমিকা ছিল, সে অনুযায়ী) এ রায় দেন আদালত।  
      
মামলার বাদী নিহতের ভাই আব্দুল বাতেন বাংলানিউজকে বলেন, এ রায়ে আমরা সন্তুষ্ট না। আমরা উচ্চ আদালতে আপিল করব।

মামলার বাদী পক্ষের আইনজীবী অ্যাডভোকেট বশির আহমেদ বাংলানিউজকে বলেন, এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। আমরা আশা করেছিলাম, সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড হবে। যাবজ্জীবন রায়ে আমরা হতাশ। এ বিষয়ে আমরা উচ্চ আদালতে আপিল করব।

বাংলাদেশ সময়: ১৫২৪ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।