ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

জিসান হত্যা মামলার ৫ আসামি রিমান্ডে, একজনের স্বীকারোক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
জিসান হত্যা মামলার ৫ আসামি রিমান্ডে, একজনের স্বীকারোক্তি

ঢাকা: রাজধানীর আবদুল্লাহপুরে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে চাঞ্চল্যকর জিসান হাবিব (১৮) হত্যা মামলায় গ্রেফতার ৫ জনকে ৫ দিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আসাদুজ্জামান নূর রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- জাহাঙ্গীর ব্যাপারী ওরফে হৃদয়, রাকিব, তানভীর রহমান নেহাল, জিহাদ ও নুরুল ইসলাম রাব্বী।

এদিন আসামিদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা উত্তরা পশ্চিম থানার উপপরিদর্শক (এসআই) মনজুর আলম। আসামিপক্ষে রিমান্ড বাতিল করে জামিন আবেদন করা হয়৷ শুনানি শেষে বিচারক ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

একই আদালত স্বপন নামে আরেক আসামিকে রিমান্ড শেষে কারাগারে পাঠান। এছাড়া সুমন নামে এক আসামি ফৌজদারি কার্যবিধির ১৬৪ ধারায় জবানবন্দি দেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চোধুরী জবানবন্দি রেকর্ডের পর তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ৯ ডিসেম্বর রাত ১০টার দিকে উত্তরার আবদুল্লাহপুর এলাকায় জিসান ও রুহল আমিন (১৭) নামে তার এক আত্মীয় ছিনতাইকারীদের কবলে পড়েন। এ সময় ঘটনাস্থলে ছিনতাইকারীদের ছুরিকাঘাতে জিসান মারা যান।

পুলিশ জানায়, জিসান হাবিবের বাড়ি নোয়াখালী সোনাইমুড়ি উপজেলার বিহেরগাঁও গ্রামে। গত ৭ নভেম্বর নোয়াখালী থেকে সে ধামরাইয়ে ফুপুর বাড়িতে বেড়াতে আসে। সে নোয়াখালীর স্থানীয় একটি কলেজে এইচএসসি প্রথমবর্ষের ছাত্র।

ওইদিন ফুপুকে বিমানবন্দরে পৌঁছে দিতে ধামরাই থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গিয়েছিলেন জিসান। বিমানবন্দর থেকে ধামরাইয়ে ফেরার পথে আবদুল্লাহপুরে এ ঘটনা ঘটে।

বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
কেআই/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।