ঢাকা, বৃহস্পতিবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ মে ২০২৪, ১৪ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সুপ্রিম কোর্টে বিচারপতি নাজমুল আহাসানের জানাজা সম্পন্ন 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ৪, ২০২২
সুপ্রিম কোর্টে বিচারপতি নাজমুল আহাসানের জানাজা সম্পন্ন 

ঢাকা: আপিল বিভাগে সদ্য নিয়োগ পাওয়া হাইকোর্ট বিভাগের বিচারপতি এফ আর এম নাজমুল আহাসানের জানাজা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১১টার পর সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবনসংলগ্ন প্রাঙ্গণে (কার পার্কিং) তার জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

 

জানাজায় প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান, বিচারপতি ওবায়দুল হাসান, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, হাইকোর্ট বিভাগের বিচারপতিগণ, অ্যাটর্নি জেনারেল এএম আমিন উদ্দিন, সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক রুহুল কুদ্দুস কাজলসহ আইনজীবীরা এবং প্রয়াত বিচারপতির ছেলে তাঈম হাসান প্রান্ত অংশ নেন।

জানাজা শেষে তাকে বরিশালের হিজলা উপজেলায় নিজ গ্রামে দাফনের উদ্দেশে নিয়ে যাওয়া হয়েছে।

শুক্রবার সকাল সোয়া ৬টায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন।

তার মৃত্যুতে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী গভীর শোক প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

গত ৯ জানুয়ারি হাইকোর্ট বিভাগের চার বিচারপতিকে আপিল বিভাগে নিয়োগ দিয়েছিলেন রাষ্ট্রপতি।

নিয়োগের প্রজ্ঞাপনে বলা হয়, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধানের ৯৫(১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে রাষ্ট্রপতি বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগে কর্মরত চারজন বিচারককে তাদের শপথ গ্রহণের তারিখ থেকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট আপিল বিভাগের বিচারক নিয়োগ করেছেন।
 
চার বিচারপতি হলেন- বোরহান উদ্দিন, বিচারপতি এম. ইনায়েতুর রহিম, বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথ।

একইদিন তিনজন বিচারপতি শপথ নিলেও অসুস্থ হয়ে চিকিৎসাধীন থাকায় বিচারপতি নাজমুল আহাসান শপথ নিতে পারেননি।

আরও পড়ুন:
আপিল বিভাগে শপথ নেওয়া হলো না বিচারপতি নাজমুল আহাসানের 
বিচারপতি এফ আর এম নাজমুল আহাসান আর নেই 

বাংলাদেশ সময়: ১২৫৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৪, ২০২২
ইএস/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।