ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মার্চ ২, ২০২২
শেখ হাসিনাকে হত্যাচেষ্টা: মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রিমান্ডে

ঢাকা: গোপালগঞ্জের কোটালীপাড়ায় শেখ হাসিনাকে হত্যাচেষ্টা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি আজিজুল হক রানা ওরফে শাহনেওয়াজ ওরফে রুমানকে (৪৪) জিজ্ঞাসাবাদের জন্য চারদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (০২ মার্চ) দুপুরে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম এ আদেশ দেন।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মামুনুর উর রশিদ আসামিকে আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করেন। তবে আসামিপক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তার চারদিনের রিমান্ডের আদেশ দেন।

মঙ্গলবার (১ মার্চ) রাতে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে তাকে গ্রেফতার করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট।

ডিএমপির মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কোটালীপাড়ায় বোমা বিস্ফোরণের মাধ্যমে হত্যাচেষ্টা মামলায় ফায়ারিং স্কোয়াডের সদস্য ছিলেন আজিজুল হক।  এ ঘটনায় তার বিরুদ্ধে খিলক্ষেত থানায় একটি মামলা করে পুলিশ।  

মামলার এজাহারে বলা হয়, গত ১ মার্চ সকাল সাড়ে ১০টার দিকে গোপন সংবাদে ‘হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) কতিপয় সদস্য সরকার ও রাষ্ট্রবিরোধী কোনো ধ্বংসাত্মক কর্মকাণ্ড পরিচালনার পরিকল্পনার উদ্দেশে যোহর নামাজের পর যে কোনো সময়, খিলক্ষেত থানাধীন আমতলাস্থ হাজী বাড়ী রোডের বায়তুস সালাম জামে মসজিদে (হাজী বাড়ি মসজিদ অস্থায়ী) গোপন বৈঠকে মিলিত হবে। এরপর ওই এলাকায় অবস্থান করে গোপনে ঘটনার বিষয়ে পর্যবেক্ষণ করে পুলিশ। আসামি পুলিশকে দেখে দৌড়ে পালানোর চেষ্টাকালে তাদের মধ্যে থেকে একজনকে আটক করা হয়। কিন্তু বাকিরা পালিয়ে যেতে সক্ষম হয়।

জিজ্ঞাসাবাদে আটক আসামি জানান, তারা বাংলাদেশ সরকার কর্তৃক নিষিদ্ধ সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) সক্রিয় সদস্য এবং সমর্থক।  

আরও পড়ুন>>

>>> ২১ বছর পর ধরা পড়লেন ফায়ারিং স্কোয়াডে মৃত্যুদণ্ডের আসামি

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মার্চ ০২, ২০২২
কেআই/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।