ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

মনপুরায় আটক ২ দস্যু রিমান্ডে 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
মনপুরায় আটক ২ দস্যু রিমান্ডে 

ভোলা: ভোলার মনপুরায় জেলেদের অপহরণ ও মুক্তিপণ আদায়ের ঘটনায় দুই দস্যুকে আটক করেছে পুলিশ।

বুধবার (২ মার্চ) গভীর রাতে হাতিয়া উপজেলার কমরদ্দি এলাকা থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার (০৩ মার্চ) তাদের আদালতে নিয়ে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত তাদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

দস্যুরা হলেন, ইসমাইল হোসেন বেচু (২১) ও নাহিদ হোসেন হৃদয় (২৬)। তারা উভয় মেঘনার দুর্ধর্ষ দস্যু মহিউদ্দিন বাহীনির অন্যতম সদস্য।

মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাঈদ আহম্মেদ বাংলানিউজকে জানান, মনপুরার সাত জেলেকে অপহরণ ও মুক্তিপণের ঘটনার সঙ্গে জড়িত। পুলিশ ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে তাদের আটক করে। অপহৃত জেলেদের মারধর করে তাদের সেই কান্না মোবাইল ফোনে তাদের বাবা-মায়েদের শুনিয়ে মুক্তিপণের টাকা হাতিয়ে নিয়েছে দস্যুরা। পুলিশ সেই টাকা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

তিনি আরও বলেন, আদালতে দস্যুদের সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত তাদের দুই দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন। জেলেদের কাছ থেকে মুক্তিপণের জন্য নেওয়া ৩০ হাজার টাকা আটক দস্যুদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে।

গত ১৯ ফেব্রুয়ারি শনিবার সকালে ভোলার মনপুরায় চরপিয়াল সংলগ্ন মেঘনায় মাছ শিকার করা অবস্থায় ৭ জেলে ট্রলারে হামলা চালিয়ে একটি ট্রলারসহ ৭ জেলেকে অপহরণ করে হাতিয়ার চরচেঙ্গা গহীন বনে নিয়ে যায় হাতিয়ার জলদস্যু মহিউদ্দিন বাহিনী। পরে মুক্তিপণ দিয়ে দস্যুদের জিম্মদশা থেকে মুক্ত হন ওই জেলেরা।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।