ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

গৃহকর্মীকে অমানবিক নির্যাতন: দম্পতি রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৫ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
গৃহকর্মীকে অমানবিক নির্যাতন: দম্পতি রিমান্ডে

ঢাকা: রাজধানীর ভাটারা থানা এলাকায় মোছা. লিজা আক্তার (১৪) নামে এক গৃহকর্মীকে নির্যাতনের মামলায় এক দম্পতির একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার (০৬ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম ইয়াসমিন আরা রিমান্ডের এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- এজাজ সাকলাইন এবং তার স্ত্রী তানজিমা হাসেম।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক মোহাম্মদ আলী সৈকত আসামিদের আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে অ্যাডভোকেট সাজেদুল ইসলাম ভুঁইয়া রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাদের রিমান্ডের আদেশ দেন।

ভাটারা থানার (নারী-শিশু) আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা এসআই রাফাত আরা সুলতানা এ তথ্য জানান।

জানা যায়, এজাজ সাকলাইনের বাসার গৃহকর্মী হিসবে কাজ করতো লিজা। এজাজ ও তার স্ত্রী লিজাকে মারধর করতেন। গত ২ মার্চ তারা লোহার খুন্তি গরম করে লিজার শরীরের বিভিন্ন জায়গায় ছ্যাকা দেন। পরে লিজা গুরুতর অসুস্থ হয়ে পড়ে।  

এরপর গত ৫ মার্চ বিকেল সাড়ে ৩টার দিকে প্রতিবেশীরা জাতীয় জরুরি সেবা নম্বর ৯৯৯-এ খবর দেন। খবর পেয়ে পুলিশ ভাটারা এলাকার একটি বাসার বাথরুম থেকে লিজাকে উদ্ধার করে ঢাকা মেডিক্যালের বার্ন ইউনিটে পাঠায়। সেখানে তার চিকিৎসা চলছে।

এ ঘটনায় ভাটারা থানার উপ-পরিদর্শক হাসান মাসুদ মামলা দায়ের করেন। পরে তাদের মামলায় গ্রেফতার দেখানো হয়।

বাংলাদেশ সময়: ০৮৪৪ ঘণ্টা, ৭ মার্চ, ২০২২
কেআই/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।