ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

হেফাজতে নির্যাতন: পুলিশের সোর্স রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
হেফাজতে নির্যাতন: পুলিশের সোর্স রিমান্ডে

ঢাকা: রাজধানীর পল্লবী থানা হেফাজতে এক যুবককে পিটিয়ে হত্যা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি পুলিশের সোর্স রাসেল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (৭ মার্চ) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মইনুল ইসলাম রিমান্ডের এ আদেশ দেন।

মাদক আইনে লালবাগ থানায় দায়ের করা মামলায় তদন্ত কর্মকর্তা ওই থানার উপ-পরিদর্শক (এসআই) এস এম তারেক আজিজ আসামিকে আদালতে হাজির করে পাঁচদিনের রিমান্ড আবেদন করেন। আসামিপক্ষে আইনজীবী সুবর্ণা রাণী চন্দ্র রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালত রাসেল ইসলামের একদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

সিএমএম আদালতে লালবাগ থানার সাধারণ নিবন্ধন শাখার কর্মকর্তা পুলিশের এসআই হেলাল উদ্দিন এ তথ্য জানান।

রোববার (৬ মার্চ) দুপুরে রাজধানীর লালবাগ এলাকা থেকে রাসেলকে গ্রেফতার করে পুলিশ। এ সময় আসামির শরীর তল্লাশি করে ৭৫ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়।

এর আগে পল্লবী থানা হেফাজতে ইশতিয়াক হোসেন জনিকে পিটিয়ে হত্যার অভিযোগের মামলায় ২০২০ সালের ৯ সেপ্টেম্বর সংশ্লিষ্ট থানার তৎকালীন এসআই জাহিদুর রহমান জাহিদ, সহকারী উপ-পরিদর্শক (এএসআই) রাশেদুল ও এএসআই কামরুজ্জামান মিন্টুকে যাবজ্জীবন কারাদণ্ড দেন আদালত। এছাড়া পুলিশের সোর্স সুমন ও রাশেদকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৯৩০ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।