ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

শেরপুরের ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৮ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
শেরপুরের ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন  ফাইল ছবি

শেরপুর: শেরপুরের নকলায় দুইটি শিশুকে ধর্ষণের মামলায় শামীম মিয়া (২১) নামে এক যুবকের যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মামলায় একমাত্র আসামির উপস্থিতিতে বুধবার (৩১ আগস্ট) দুপুরের দিকে শেরপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. আখতারুজ্জামান এ আদেশ দেন।

শামীম নকলা উপজেলার ভুরদী নয়াপাড়া গ্রামের নওশেন আলীর ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করে ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু বাংলানিউজকে জানান, ২০১৯ সালের ০৯ মে বিকেলে নকলায় একটি গ্রামে কৃষক পরিবারের চাচাতো-জ্যাঠাতো দুইটি শিশুকন্যা ও স্থানীয় একটি বিদ্যালয়ের শিশু শ্রেণির শিক্ষার্থীকে পাশের বাড়ির শামীম বিস্কুট ও নানান খাবারের প্রলোভন দেখিয়ে পার্শবর্তী একটি কাঠের বাগানে নিয়ে ধর্ষণ করে। রাতে তারা অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোকজনদের ঘটনা খুলে বলে। ওই ঘটনায় পরদিন নকলা থানায় শামীম মিয়াকে আসামি করে একটি ধর্ষণ মামলা দায়ের করা হয়। পরে পুলিশের হাতে গ্রেফতার হয় শামীম। তদন্ত শেষে একই বছরের ০৮ সেপ্টেম্বর একমাত্র আসামি শামীমের নামে অভিযোগপত্র দাখিল করে নকলা থানার উপ-পরিদর্শক (এসআই) শরীফ হোসেন। বিচারিক পর্যায়ে বাদী, দুই ভিকটিম, চিকিৎসক, জবানবন্দি গ্রহণকারী ম্যাজিস্ট্রেটসহ ১১ জন সাক্ষীর সাক্ষ্য নেওয়া শেষে বুধবার এ রায় দেন আদালত।  

বাংলাদেশ সময়: ১৬৫৫ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।