ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

লাইফস্টাইল

‘সারা’র পোশাকে একুশের বাহারি নকশা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
‘সারা’র পোশাকে একুশের বাহারি নকশা

ঢাকা: বায়ান্নর ভাষা শহীদদের রক্তস্রোতে মিশে আছে বাঙালির মুক্তিসংগ্রামের গৌরবগাঁথা। ভাষার জন্য বাঙালির সেই আত্মত্যাগের মধ্য দিয়ে আজ বাংলা ভাষা সারা বিশ্বে এক গৌরবময় আসনে আসীন।

আর তাই দিনটিকে স্মরণ করতে প্রতিবছর বিশ্বজুড়ে উদযাপন করা হয় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। দিনবদলের সঙ্গে সঙ্গে এটি কেবল উৎযাপনের দিন নয়, এটি আমাদের ব্যক্তিত্ব প্রকাশেরও একটি দিন। একুশে ফেব্রুয়ারিকে ঘিরেও তাই ফ্যাশনে এসেছে নানা বৈচিত্র্য।

পোশাকের মধ্যে বাংলা ভাষার এ গৌরবগাঁথা তুলে ধরতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সারা লাইফস্টাইলে থাকছে পোশাকের রকমারি আয়োজন।  

এ বছর সারা লাইফস্টাইলের মাতৃভাষা দিবসের আয়োজনে নারীদের সংগ্রহে থাকছে থ্রি পিস, কুর্তি, টপস। পুরুষদের সংগ্রহে রয়েছে পাঞ্জাবি, ক্যাজুয়াল শার্ট, টি-শার্ট। মেয়ে শিশুদের সংগ্রহে থাকছে ফ্রক, টপস, কুর্তি। ছেলে শিশুদের সংগ্রহে থাকছে টি-শার্ট, পাঞ্জাবি, শার্ট সেট।

মাতৃভাষা দিবস সংগ্রহের এসব পোশাকে হৃদয়ের গভীর থেকে পোশাকের ক্যানভাসে উঠে এসেছে একুশ। সারা লাইফস্টাইলের মাতৃভাষা দিবসের সংগ্রহে ফুটে উঠেছে একুশের বাহারি নকশা।  

মাত্র ৫০০ টাকা থেকে শুরু করে ৩০০০ টাকার মধ্যে মাতৃভাষা দিবস কালেকশনের এসব পোশাক কিনতে পারবেন ক্রেতারা।

উল্লেখ্য, স্নোটেক্স গ্রুপ-এর লাইফস্টাইল ব্র্যান্ড ‘সারা’ কাজ শুরু করেছে ২০১৮ সালের মে মাস থেকে। ঢাকার মিরপুর-৬ এ অবস্থিত ‘সারা’র প্রথম আউটলেট নিয়ে কাজ শুরুর পর বসুন্ধরা সিটির লেভেল ১, ব্লক এ এর ৪০ ও ৫৪ নম্বর শপটি ছিল ‘সারা’র দ্বিতীয় আউটলেট। তৃতীয় আউটলেটটি হলো বাড়ি- ১৯ বি/৪সি ও বি/৪ ডি, ব্লক-এফ, রিং রোড, মোহাম্মদপুর এ ঠিকানায়। উত্তরায় ‘সারা’র পোশাক পাওয়া যাবে হাউজ নম্বর-২২, সোনারগাঁ জনপদ, সেক্টর-৯, উত্তরা, ঢাকা এ ঠিকানায়। বারিধারা জে ব্লকে আছে ‘সারা’র আরেকটি আউটলেট। বনশ্রী ই ব্লকের ১ নম্বর রোডের ৪৮ নম্বর বাড়িতে রয়েছে ‘সারা’র ষষ্ঠ আউটলেট। ঢাকার বাইরে ‘সারা’র প্রথম আউটলেট রংপুরে জাহাজ কোম্পানির মোড়েই। রাজধানী ঢাকার ওয়ারীতে (বাড়ি ৩৬/১ নম্বর, র‌্যাংকিন স্ট্রিট, ওয়ারী, ঢাকা-১২০৩) রয়েছে ‘সারা’র অষ্টম আউটলেট।  

এছাড়া সম্প্রতি রাজশাহীতে (বাড়ি- ৫৩ ও ৫৪, ইউনাইটেড টাওয়ার, রানি বাজার, রাজশাহী-৬০০০) ও রাজধানী ঢাকার বাসাবোতে (বাড়ি- ৯৬/২, পূর্ব বাসাবো, সবুজবাগ, ঢাকা-১২১৪) যথাক্রমে ‘সারা’র নবম ও দশম আউটলেটের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে। শিগগিরই বগুড়া এবং সিলেটেও সারা’র আরও দুটি আউটলেট চালু হবে।  

আউটলেটের পাশাপাশি ‘সারা’র নিজস্ব ওয়েবসাইট (www.saralifestyle.com.bd), ফেসবুক পেজ (https://www.facebook.com/saralifestyle.bd) এবং ইন্সটাগ্রাম (https://www.instagram.com/saralifestyle.bd/) থেকে ক্রেতারা ঢাকার ভেতরে অর্ডার করে হোম ডেলিভারি পেতে পারেন। এছাড়া ঢাকার বাইরে ‘সারা’ দেশে কুরিয়ারের মাধ্যমেও আপনার অর্ডারকৃত পণ্য ডেলিভারি পাবেন।

বাংলাদেশ সময়: ১৪০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৬, ২০২৩
আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।