ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

লাইফস্টাইল

লক্ষ্মীপুরের নারী উদ্যোক্তাদের পাশে উইমেন ইন ডিজিটাল

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৯ ঘণ্টা, জুলাই ৬, ২০২৩
লক্ষ্মীপুরের নারী উদ্যোক্তাদের পাশে উইমেন ইন ডিজিটাল

লক্ষ্মীপুর জেলার উদ্যোক্তাদের নিয়ে ঈদ পুনর্মিলন অনুষ্ঠানের আয়োজন করে উইমেন ইন ডিজিটাল। ট্রেড লাইসেন্স,ব্যাংক অ্যাকাউন্ট, সাইবার নিরাপত্তা সহযোগিতাসহ লক্ষ্মীপুরের নারী ব্যবসায়ীদের প্রযুক্তির মাধ্যমে সহযোগিতা করার নানা দিক অনুষ্ঠানে তুলে ধরা হয়।

 

বুধবার এই আয়োজনে উইমেন ইন ডিজিটালের প্রতিষ্ঠাতা আছিয়া নীলা বলেন আমরা দীর্ঘ ১০ বছর ধরে কাজ করছি কিন্তু লক্ষ্মীপুর জেলাতেই আমাদের কম ফোকাস দেওয়া হয়েছে। তবে এখন থেকে সব সময়ই লক্ষ্মীপুরের মেয়েদের পাশে থাকবো, বিভিন্ন রকম উদ্যোক্তা প্ৰশিক্ষণ, সরকারি ফান্ড এবং অন্যান্য সুবিধা পেতে মেয়েদের সহযোগিতা করবো।

এ সময় উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া।  তিনি বলেন, পৌরসভা থেকে নারী উদ্যোক্তাদের সব ধরনের সহযোগিতা করা হবে।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন রামগঞ্জ পৌরসভার মেয়র বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটোয়ারী। তিনি বলেন, উইমেন ইন ডিজিটাল বিগত ১০ বছর ধরে দেশের নারীদের টেকনোলজির মাধ্যমে ক্ষমতায়নের জন্য নানাভাবে কাজ করে যাচ্ছে। কুড়িগ্রামের মতো পিছিয়ে থাকা এলাকার নারীদের মধ্যে দুই শতাধিক ল্যাপটপ বিনামূল্যে দিয়েছে এই প্লাটফর্ম। লক্ষ্মীপুরের নারী উদ্যোক্তাদের জন্যও সামনে ভালো সময় অপেক্ষা করছে।  

সম্প্রতি উইমেন ইন ডিজিটালের মাধ্যমে লক্ষ্মীপুর জেলা থেকে ১৩ জন নারী উদ্যোক্তা আইসিটি মন্ত্রণালয়ের স্মার্ট নারী উদ্যোক্তা ফান্ড পান।

বাংলাদেশ সময়: ১১৩০ ঘণ্টা, জুলাই ০৬, ২০২৩
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।