ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

লাইফস্টাইল

প্রথমবারের মতো বার্মিংহাম মেলায় ‘উই’ এর ৩০ নারী উদ্যোক্তা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ৫, ২০২৪
প্রথমবারের মতো বার্মিংহাম মেলায় ‘উই’ এর ৩০ নারী উদ্যোক্তা

বিশ্বের অন্যতম বৃহৎ আন্তর্জাতিক মেলা ‘এনইসি বার্মিংহাম স্প্রিং ফেয়ার - ২০২৪’ - এ প্রথমবারের মতো অংশ নিয়েছে বাংলাদেশ।  

বাংলাদেশ থেকে এই মেলায় অংশগ্রহণ করেছেন উইমেন অ্যান্ড ই-কমার্স ট্রাস্ট (উই) এর ৩০ জন নারী উদ্যোক্তা।

প্রতি বছর ভারত ও ইউরোপের বিভিন্ন দেশ থেকে প্রতিনিধিরা এই মেলায় অংশগ্রহণ করে। এই প্রথম বাংলাদেশ থেকে একটি দল হিসেবে ‘উই’ অংশগ্রহণ করেছে।

রোববার (৪ ফেব্রুয়ারি) ‘দ্য ন্যাশনাল এক্সিবিশন সেন্টার’-এ যুক্তরাজ্যের বার্মিংহামে নিযুক্ত বাংলাদেশের অ্যাসিস্ট্যান্ট হাইকমিশনার মো. আলিমুজ্জামান এই মেলার শুভ উদ্বোধন করেন।

মেলায় বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন ‘উই’ প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা। তার সফরসঙ্গী হিসেবে আছেন সংগঠনটির এক্সিকিউটিভ ডিরেক্টর ঈমানা হক জ্যোতি এবং গ্লোবাল উপদেষ্টা সৌম্য বসু।  

মেলা চলবে ৪ থেকে ৭ ফেব্রুয়ারি পর্যন্ত চারদিন। সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬ টা পর্যন্ত চলবে এই মেলা। মেলায় এই ৩০ জন নারী উদ্যোক্তারা তাদের পণ্য প্রদর্শন করছেন।  

এই মেলা শেষ করে লন্ডনে ‘বিয়ন্ড বাংলাদেশ - এন এক্সক্লুসিভ এক্সিবিশন বাই ওমেন এন্টারপ্রিনিউর ফ্রম বাংলাদেশ’ শীর্ষক অন্য একটি মেলায় এই ৩০ জন নারী উদ্যোক্তা যোগ দেবেন। মেলাটি অনুষ্ঠিত হবে আগামী ৯ ফেব্রুয়ারি যুক্তরাজ্যের ওয়েস্টহ্যামে ইমপ্রেসিভ ইভেন্ট ভেন্যুতে।

এরপর ১২-১৩ ফেব্রুয়ারি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় পরিদর্শন শেষে দেশে ফিরবেন ৩০ জন নারী উদ্যোক্তার এই দলটি।

বাংলাদেশ সময়: ১১৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৫, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।