ঢাকা, রবিবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

গরমে যেভাবে বাঁধবেন চুল

লাইফস্টাইল ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
গরমে যেভাবে বাঁধবেন চুল ছবি: সংগৃহীত

গরমে খোলা চুলে অন্যকে দেখতেও অস্বস্তি লাগে। আর নিজের মাথার চুল নিয়ে তো যুদ্ধ করতে হয়।

খোলা চুলে ঘাম আটকে যায়, যা খুবই যন্ত্রণা ও বিরক্তির। গরমও অনেক বেশি লাগে। এই সময়ে খোলা চুলে বাইরে যাওয়ার কথা না ভাবাই ভালো। সহজ হেয়ারস্টাইল জেনে নিন।

সাইড বান

গরমে বাইরে গেলে আলতো করে সাইড বান করে নিতে পারেন। এজন্য পার্লারে যাওয়ার দরকার নেই। চিরুনি দিয়ে চুল আঁচড়ে নিন। সব চুল এক পাশে এনে হাত দিয়ে খোঁপা করে নিন। খোঁপায় ক্লিপ আটকে নিন। এখানে পাঞ্চ ক্লিপ, কাটা ক্লিপ লাগাতে পারেন। চাইলে স্ক্রানচিজ দিয়েও বেঁধে রাখতে পারেন।

ফ্রেঞ্চ বেণি

এটি বাঙালি নারীদের কাছে বেশ জনপ্রিয় ও পরিচিত স্টাইল। এটিকে সিঙ্গেল ব্রেইড বলার পাশাপাশি ফ্রেঞ্চ বেণি বা সোজা বেণি বলা হয়। ছোট-বড়-মাঝারি সব সাইজের চুলেই এ স্টাইলটি করতে পারেন। প্রথমেই চুলগুলো ভালোভাবে আঁচড়ে নিন। এটি করতে হলে প্রথমে সবগুলো চুল তিনটি অংশে ভাগ করে নিতে হবে। এরপর এক ভাগ এনে মধ্যভাগের সঙ্গে মিলিয়ে তারপর তৃতীয় ভাগ মধ্যভাগের সঙ্গে মিলিয়ে চমৎকারভাবে বেণি করতে হবে। এমনভাবে চুলের শেষ প্রান্ত পর্যন্ত করতে হবে। সালোয়ার-কামিজ, জিন্স-টপসহ সব ধরনের পোশাকের সঙ্গে এ স্টাইলটি বেশ মানানসই।

ডুয়াল ব্রেইডেড বান

সেসব অনুষ্ঠান যেখানে স্টাইল ও আরাম দুটিই দরকার, ডুয়াল ব্রেইডেড বান সেখানে করুন। দু’দিক থেকে অল্প চুলের ভাগ নিয়ে নিয়ে বেণি করে মাথার পেছনে কয়েকটা হেয়ার পিন দিয়ে আটকে দিন। সহজেই তৈরি করতে পারবেন এই বান।

বাবলি পনিটেল

এই হেয়ারস্টাইল করতে প্রথমে চুলগুলোকে সুন্দর করে আঁচড়ে নিতে হবে। পরে উঁচু করে একটা রাবার দিয়ে বেঁধে নিতে হবে। তারপর এক ইঞ্চি দূরত্ব রেখে আরেকটা রাবার ব্যান্ড দিয়ে বেঁধে নিতে হবে। যে জায়গাটা বাঁধ দেওয়া হয়েছে, সেখানে আঙুলের মাধ্যমে চুলগুলো একটু ছড়িয়ে দিতে হবে; তাতে বাবলি লুক আসবে। ঠিক একইভাবে প্রতি এক ইঞ্চি অন্তর এক একটা রাবার বাঁধতে হবে।

কার্লড বান

গরমকালের কোনো অনুষ্ঠানে যাওয়ার সময় আপডুর ক্ষেত্রে কার্ল ম্যাজিকের মতো কাজ করে। ওপরে কার্ল করে পাশ দিয়ে কিছু চুল ছেড়ে রাখুন, এটি আপনার সাজে আলাদা মাত্রা যোগ করবে।  আর কিছুই করতে না চাইলে শুধু চুলগুলোকে ধরে মাথার ওপর একটি টাইট বান বানিয়ে ফেলুন। গরমকালের জন্য এটাই আদর্শ হেয়ারস্টাইল। চুল সারাদিন ঠিক থাকবে, আপনিও নিশ্চিন্তে স্বস্তির সঙ্গে কাজ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৭৫২ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।