ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

লাইফস্টাইল

বিবি রাসেলের তত্ত্বাবধানে ফ্যাশন ডিজাইনিংয়ের প্রশিক্ষণ নিলেন ২০ নারী

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২৪
বিবি রাসেলের তত্ত্বাবধানে ফ্যাশন ডিজাইনিংয়ের প্রশিক্ষণ নিলেন ২০ নারী

রাজধানীতে প্রথমবারের মতো নারীদের ফ্যাশন ডিজাইনের প্রশিক্ষণ এবং প্রদর্শনীর আয়োজন করেছেন খ্যাতিমান ফ্যাশন আইকন ও মডেল বিবি রাসেল। গত ১২ মার্চ শুরু হওয়া ‘ফ্যাশন ডিজাইন ক্র্যাশ কোর্স উইথ বিবি রাসেল’ শীর্ষক এ প্রশিক্ষণের সার্বিক তত্ত্বাবধানে আছে উইমেন ইন ডিজিটাল।

এই প্রশিক্ষণ শেষে শুক্র ও শনিবার (৭ ও ৮ জুন) রাজধানীর মতিঝিলের রহমান চেম্বারের বিবি প্রোডাকশনসে অংশগ্রহণকারী ২০ জন নতুন ফ্যাশন ডিজাইনারের পণ্য প্রদর্শনী কর্মসূচির আয়োজন রয়েছে।

আয়োজকরা বলছেন, এই প্রশিক্ষণ কর্মসূচির মাধ্যমে ২০ জন নতুন ফ্যাশন ডিজাইনার দেশীয় কাপড়ের ব্যবহারকে এক নতুন উচ্চতায় নিয়ে গেছেন। উদীয়মান ফ্যাশন ডিজাইনার শিখেছেন কীভাবে দেশীয় প্রোডাক্টকে আন্তর্জাতিক রূপ দেওয়া যায়, কতটা সিম্পলিসিটির মাধ্যমে অনেক ভালো কিছু করা যায়। গামছা, জামদানি, টাঙ্গাইল, মনিপুরি ইত্যাদি কাপড়ের সঙ্গে ওয়েস্টার্ন ফ্যাশনের মিশেলে তারা নতুন ডিজাইন তৈরি করেছেন।

বিবি রাসেল প্রশিক্ষণার্থী উদ্যোক্তাদের পণ্য নির্বাচন থেকে শুরু করে পণ্যের গুণগত মান যাচাই এবং যেকোনো সমস্যার সমাধানে নিজ উদ্যোগ নিয়েছেন।

প্রদর্শনীর উদ্বোধন করেন সংসদ সদস্য ড. নাদিয়া বিনতে আমিন। এছাড়া উপস্থিত ছিলেন ছিলেন ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত, রামগঞ্জ পৌরসভার মেয়র আবুল খায়ের পাটোয়ারী প্রমুখ।

অংশগ্রহণকারী নতুন ফ্যাশন ডিজাইনাররা হলেন তানিয়া ওয়াহাব, ফারহানা মুনমুন, মাহজাবীন রহিম মৈত্রী, জান্নাতুল ফেরদৌস হীরা, ফারাহ সিরাজ, রেহেমুমা হোসেন, রাহনুমা সুলতানা, শাহীন আক্তার কণা, মাহমুদা রহমান, মাসহুদা হক ইফা, এভলী চাকমা, নাসিমা আক্তার, রুবাইয়াত চৌধুরী, শাহীন শানীল, অলকা রানী কোচ, মাকসুদা পারভীন ইভা, তৌওহীদা আক্তার সংগীতা, ফারহানা আলম, রাইসা মনিজা আক্তার।

বাংলাদেশ সময়: ২১৪০ ঘণ্টা, জুন ০৭, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।