ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

লাইফস্টাইল

ভিন্ন স্বাদের গরুর মাংসের ভর্তা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২০ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
ভিন্ন স্বাদের গরুর মাংসের ভর্তা

কোরবানি ঈদের দিন থেকে শুরু করে এর পরবর্তী কয়েকদিন পর্যন্ত মাংসের বাহারি পদ খেয়েছেন হয়তো। মাংসের ভিন্নধর্মী পদের স্বাদ নিতে চাইলে বানাতে পারেন গরুর মাংসের ভর্তা।

গরম ভাত, খিচুড়ি বা পোলাওয়ে সঙ্গে সরিষার তেলে তৈরি এই ভর্তা খেতে বেশ সুস্বাদু। তাহলে চলুন জেনে নেওয়া যাক কীভাবে বানাবেন জিভে জল আনা গরুর মাংসের ভর্তা। রইল রেসিপি-

তৈরি করতে লাগবে-

রান্না করা গরুর মাংস আধা কাপ, পেঁয়াজ কুচি ১ কাপ ও ১ টেবিল চামচ, আদা কুচি ১ টেবিল চামচ, শুকনা মরিচ পরিমাণমতো, ধনেপাতা কুচি দেড় টেবিল চামচ, টালা জিরার গুঁড়া আধা চা চামচ, সরিষার তেল ১ টেবিল চামচ, সয়াবিন তেল ১ টেবিল চামচ, লবণ স্বাদমতো।

যেভাবে তৈরি করবেন-

প্রথমে রান্না করা মাংস হাত দিয়ে ছিঁড়ে নিন। শুকনা মরিচ মচমচে করে ভাজুন। কড়াইয়ে সয়াবিন তেল গরম করে পেঁয়াজ কুচি ও আদা কুচি নরম করে ভাজুন। বাদামি রং হলে নামিয়ে নিন। একটি প্লেটে লবণ ও সরিষার তেল দিয়ে মরিচ ভেঙে নিন। বাকি উপকরণগুলো দিয়ে মেখে নিন গরুর মাংসের ভর্তা। এবার সুস্বাদু গরুর মাংসের ভর্তা পরিবেশন করুন ভাত, পোলাও বা খিচুড়ির সঙ্গে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, জুন ২৫, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।