ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

লাইফস্টাইল

 চরকা বুড়ি

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ৩, ২০১৬
 চরকা বুড়ি

ফেসবুকে যাত্রা শুরুর অল্প দিনের মধ্যেই বেশ সাড়া পেয়ে ‘চরকাবুড়ি’ এবার তার ব্র্যান্ডকে বিশ্বব্যাপী ছড়িয়ে দিতে চালু করেছে ই-কমার্স সাইট। দেশীয় সংস্কৃতিকে ধারণ করে দেশি-বিদেশি ক্রেতাদের কাছেস্বল্পমূল্যে মানসম্মত শাড়ি পৌঁছে দিতে বছর খানেক আগে‘চরকা বুড়ি’ যাত্রা শুরু করে।

 

‘চরকাবুড়ি’র প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী সেলিয়া শাহনেওয়াজ জানান, সব সময় তিনি তার গ্রাহকদের নতুন কিছু দেয়ার চেষ্টা করেন। গ্রাহকদের চাহিদার কথা মাথায় রেখে প্রতিনিয়ত কাজ করে যাচ্ছে তার প্রতিষ্ঠান ‘চরকা বুড়ি’।

ঢাকা শহরের উত্তরার একটি ইংরেজি মাধ্যম স্কুলের শিক্ষিকা ফারিয়া বাংলানিউইজকে বললেন, ফেসবুক পেইজের শুরু থেকেই তিনি বিভিন্ন উৎসবে ‘চরকা বুড়ি’র শাড়ি কিনে আসছেন কারণ পণ্যের গুণগত মান, বাহারি ডিজাইন ও মূল্যের দিক থেকে ‘চরকা বুড়ি” অন্যদের থেকে আলাদা। এখানে স্বল্প মূল্যে পছন্দের শাড়িটি বেছে নেয়ার সুযোগ থাকে।  

আর ই-কমার্স সাইট চালু হওয়ার পর তিনি ঘরে বসেই বিকাশ, অথবা ডেবিট ও ক্রেডিট কার্ডের মাধ্যমে সহজেই কেনাকাটা সেরে ফেলতে পারছেন।

‘চরকা বুড়ি’র প্রধান আকর্ষণ তাঁতেরসুতি শাড়ি, তবে সিল্ক, হাফ সিল্ক ও কাঠের ব্লকের শাড়ি রাখা হয়েছে বলে জানালেন সেলিয়া শাহনেওয়াজ।

তিনি আরও বলেন, অনলাইনে কাজ করা অনেক বেশি চ্যালেঞ্জিং। কারণ এখানে সততা ও নিষ্ঠার মাধ্যমে ক্রেতাদের আস্থা অর্জন ও ঠিক সময়ে মানসম্মত পণ্য ডেলিভারি দিতে হয়।

ভবিষ্যৎ পরিকল্পনার কথা জানতে চাইলে তিনি বলেন, শুধু দেশে নয় বরং সারা বিশ্বে স্থান করে নিবে ‘চরকাবুড়ি’, দেশের তাঁতশিল্পকে নতুন করে পরিচয় করিয়ে দেবে উন্নত বিশ্বের সাথে।  

https://www.facebook.com/chorkaburi/?fref=ts 

আপনার ছোট কোনো উদ্যোগের কথাও জানাতে পারেন আমাদের। মেইল: lifestyle.bn24@gmail.com 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।