ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১০ বছর ধরে ফেরারি সিরাজগঞ্জের ৩০০ পরিবার   

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২২
১০ বছর ধরে ফেরারি সিরাজগঞ্জের ৩০০ পরিবার   

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের শাহজাদপুরের এক গ্রামের তিন শ’ পরিবারের লোকজন গত ১০ বছর ধরে পালিয়ে বেড়াচ্ছেন।  

নিজেদের বাড়িঘর ও দোকানপাট ফেলে রেখে বিভিন্ন স্থানে ফেরারি জীবনযাপন করছেন তারা।

১০ বছর আগে ওই গ্রামে দুই পক্ষের সংঘর্ষে এক ব্যক্তি নিহত হন। শতাধিক মানুষ আহত হয়।  

এ ঘটনায় দায়ের করা মামলায় ও প্রতিপক্ষের হামলার ভয়ে সেসব গ্রামবাসী এই দুরবস্থা।

মঙ্গলবার (৬ ডিসেম্বর) বিকেলে শাহজাদপুরের তালগাছী করতোয়া কলেজ চত্বরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য দেন কায়েমপুর ইউনিয়নের সাবেক ইউপি সদস্য মো. আশরাফ।  

তিনি বলেন, ২০১২ সালের ১২ জুন সকালে কায়েমপুর ইউনিয়নের সড়াতৈল গ্রামের মোল্লা গ্রুপ ও ডোকলা গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে একজন নিহত ও  উভয়পক্ষের শতাধিক মানুষ আহত হন।  এ ঘটনায় নিহত ব্যক্তির ছেলে বাদী হয়ে মোল্লা গ্রুপের ৪৮ জনকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় গ্রেফতার এড়াতে ও প্রতিপক্ষে ডোকলা গ্রুপের হামলার ভয়ে মোল্লা গ্রুপের ৩০০ পরিবার বাড়িঘর ফেলে রেখে বিভিন্ন স্থানে জীবনযাপন করছেন। আসামিরা বাড়িতে না থাকার সুযোগে ডোকলা গ্রুপের লোকজন বাড়িঘরে লুটপাট করে। এছাড়াও মোল্লা গ্রুপের ২০০ একর জমি ২০১২ সাল ভোগদখল করে আসছে।

লিখিত বক্তব্যে তিনি ডোকলা গ্রুপের লোকজনকে দাঙ্গাবাজ-সন্ত্রাসী উল্লেখ করে নিজেদের নিরাপত্তা দাবি করেন। এ সময় উপস্থিত ছিলেন ওই গ্রামের বেশ কয়েকজন ভুক্তোভোগী ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২২
এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ