ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

খাগড়াছড়িতে আন্তর্জাতিক পর্বত দিবস উদযাপিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
খাগড়াছড়িতে আন্তর্জাতিক পর্বত দিবস উদযাপিত

খাগড়াছড়ি: পাহাড়-পর্বত সুরক্ষা করে প্রাকৃতিক পরিবেশের ভারসাম্য রক্ষায় সচেতনতা সৃষ্টির লক্ষে পালিত হচ্ছে ‘আন্তর্জাতিক পর্বত দিবস’। এরই অংশ হিসেবে খাগড়াছড়িতে দিবসটি উদযাপিত হয়েছে।

‘ওমেন মুভ মাউন্টেইনস’-এই প্রতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে আন্তর্জাতিক পর্বত দিবস উপলক্ষে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) সকালে জেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।  

এতে সভাপতিত্ব করেন জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী। এ সময় জেলা পরিষদের সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, শতরুপা চাকমা, নিলোৎপল খীসা, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কিশোর কুমার মজুমদারসহ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, প্রকৃতির সঙ্গে বসবাস করে পার্বত্য এলাকার জনগণ যেমন জীববৈচিত্র্যকে সংরক্ষণ করছে, তেমনি তারা পরিবেশ রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখছে। এ অঞ্চলের সকল খাতের উন্নয়নে সরকার ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে।  

পার্বত্য জেলাগুলোর নৈসর্গিক সৌন্দর্য সমুন্নত রাখা ও পর্যটন শিল্পের প্রসারে আরও নানামুখী উদ্যোগ গ্রহণ করা হবে বলেও জানান বক্তারা।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এডি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।