ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংস্কারে প্রকল্প গ্রহণের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
সারা দেশের প্রাথমিক বিদ্যালয়ের মাঠ সংস্কারে প্রকল্প গ্রহণের সুপারিশ

ঢাকা: শিশুদের খেলার জন্য প্রাথমিক বিদ্যালয়ের মাঠগুলো সংস্কারে প্রকল্প গ্রহণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১১ ডিসেম্বর) জাতীয় সংসদের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়েছে।

কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে জাতীয় সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, মেহের আফরোজ চুমকি, শিরীন আখতার এবং ফেরদৌসী ইসলাম অংশ নেন।

এছাড়া বৈঠকে সরকারি প্রাথমিক শিক্ষক কল্যাণ ট্রাস্ট বিল নিয়ে বিস্তারিত আলোচনা হয় ও পরের বৈঠকে পর্যালোচনা করে চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ নেওয়া হবে।

বৈঠকে জানানো হয় বর্ণিত কোর্সের নাম ডিপিএড এর পরিবর্তে প্রাথমিক শিক্ষক মৌলিক প্রশিক্ষণ এবং এ কোর্সের মেয়াদ ১০ মাস করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া বৈঠকে বর্তমান সরকারের চলতি মেয়াদে ঢাকা শহরে বেশ কিছু সংখ্যক দৃষ্টিনন্দন বিদ্যালয় নির্মাণ কার্যক্রম চলমান রয়েছে তা সরেজমিনে পর্যবেক্ষণের সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে শিশুদের খেলার জন্য প্রাথমিক বিদ্যালয়ের মাঠগুলো সংস্কারের জন্য প্রকল্প গ্রহণে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার সুপারিশ করা হয়েছে।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা সচিব, আইন বিচার সংসদ বিষয়ক মন্ত্রণালয়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।