ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

চট্টগ্রাম-ঢাকা পাইপলাইন প্রকল্প দ্রুত সম্পন্ন করার সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
চট্টগ্রাম-ঢাকা পাইপলাইন প্রকল্প দ্রুত সম্পন্ন করার সুপারিশ

ঢাকা: চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পাইপলাইনে জ্বালানি তেল সরবরাহ প্রকল্পটি দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করার সুপারিশ করেছে সংসদীয় কমিটি।

রোববার (১১ ডিসেম্বর) জাতীয় সংসদের বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সভাপতি ওয়াসিকা আয়শা খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য ও প্রতিমন্ত্রী নসরুল হামিদ, মো. আছলাম হোসেন সওদাগর, খালেদা খানম এবং নার্গিস রহমান অংশগ্রহণ করেন।

বৈঠকে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেডের (এসজিএফএল) পেট্রোলিয়াম পণ্যের (পেট্রোল ও অকটেন) মূল্যবৃদ্ধি এবং দেশীয় গ্যাস ক্ষেত্রসমূহ থেকে উপজাত হিসেবে উৎপাদিত কনডেনসেটের মূল্য সমন্বয়ের বিষয়ে গঠিত কমিটির রিপোর্ট, কার্যক্রম পরবর্তী বৈঠকে উপস্থাপনের জন্য নির্দেশ দেওয়া হয়।

ইনস্টলেশন অব সিঙ্গেল পয়েন্ট মুরিং (এসপিএম) উইথ ডাবল পাইপলাইন প্রকল্প, চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পাইপলাইনে জ্বালানি তেল সরবরাহ প্রকল্প ও বাংলাদেশ-ভারত মৈত্রী পাইপলাইন প্রকল্পগুলোর অগ্রগতি, বিস্ফোরক পরিদপ্তরের কার্যক্রমের অগ্রগতি সম্পর্কে বৈঠকে বিস্তারিত আলোচনা হয়।

চট্টগ্রাম থেকে ঢাকা পর্যন্ত পাইপলাইনে জ্বালানি তেল সরবরাহ প্রকল্পটি দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করা এবং বিস্ফোরক পরিদপ্তরের জনবল, যানবাহনসহ সক্ষমতা বৃদ্ধির জন্য সুপারিশ করে কমিটি।

ইস্টার্ন রিফাইনারি লিমিটেড (ইআরএল) ইউনিট-২ স্থাপন কার্যক্রমের সর্বশেষ অগ্রগতি সম্পর্কে বৈঠকে আলোচনা হয়। ইআরএল ইউনিট-২ স্থাপন কার্যক্রম দ্রুততম সময়ের মধ্যে সম্পন্ন করার নির্দেশ দেয় কমিটি। বৈঠকে জ্বালানি ও খনিজ সম্পদ বিভাগের সচিব এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০২২
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।