ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রধানমন্ত্রীকে কটূক্তি, মহিলা দলের নেত্রীর নামে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
প্রধানমন্ত্রীকে কটূক্তি, মহিলা দলের নেত্রীর নামে মামলা

লক্ষ্মীপুর: বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতাদের বিরুদ্ধে কটূক্তি ও অশালীন বক্তব্য রাখায় লক্ষ্মীপুরে নয়ন বেগম নামে এক মহিলা দল নেত্রীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে মামলা হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) রাতে জেলা আওয়ামী লীগের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আহছানুল কবির রিপন বাদী হয়ে মামলাটি করেন।

রিপন সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান।  

অভিযুক্ত নয়ন লক্ষ্মীপুর সদর উপজেলার চররমনী মোহন ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী সদস্য (মেম্বার)। তিনি জেলা মহিলা দলের সাংগঠনিক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।  

কুটুক্তিমূলক কথাবার্তার একটি ডিডিওটি তিনি নিজের ব্যবহৃত ফেসবুক পেজে শেয়ার করেন। এছাড়া ভিডিওটি বিভিন্ন ফেসবুক পেজেও শেয়ার করা হয়েছে। প্রায় সাড়ে চার মিনিটের ভিডিওচিত্রে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামী লীগ নেতাদের চ্যালেঞ্জ করে অশালীন বক্তব্য রাখেন। ভিডিও বক্তব্যটি ১০ ডিসেম্বর রাজধানীতে বিএনপি মহাসমাবেশের আগের রাতে সমাবেশস্থল থেকে দেওয়া হয়েছে।

তার এমন ভিডিও বক্তব্যে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের সাধারণ নেতাকর্মীদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়।  

মামলার এজাহারে উল্লেখ করা হয়, গত ৯ ডিসেম্বর রাতে নয়ন ঢাকায় বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী, সেতুমন্ত্রী, আওয়ামী লীগ নেতা ও আওয়ামী লীগকে নিয়ে আপত্তিকর বক্তব্য দেয়। সে বক্তব্যের ভিডিও 'আমির বাংলা' নামে একটি ফেসবুক আইডিতে ছড়িয়ে দেওয়া হয়। এটি বাদী আহছানুল কবির রিপন ও সাক্ষীদের নজরে পড়ে।

মামলার বাদী আহছানুল কবির রিপন বাংলানিউজকে বলেন, নয়ন বেগম জনপ্রতিনিধি হয়ে সরকারের সুবিধা ভোগ করেন। এরপরও বঙ্গবন্ধু, প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ নেতাদের নিয়ে অসভ্য ও অশালীন ভাষায় বক্তব্য দিয়েছে। যা অত্যন্ত দৃষ্টিকটু এবং এতে দলের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে। এতে সমাজে অরাজকতাও সৃষ্টি হতে পারে। এ ঘটনার সুষ্ঠু বিচারের জন্য আমি নয়নের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা করি। তাকে দ্রুত গ্রেফতার করার দাবি জানাচ্ছি।

লক্ষ্মীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ্ উদ্দিন বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনে নয়ন বেগমের বিরুদ্ধে মামলা হয়েছে। তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ০৯৫০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।