ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

নড়াইলে স্বেচ্ছাসেবকলীগ নেতার হাত কেটে নিলো প্রতিপক্ষরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
নড়াইলে স্বেচ্ছাসেবকলীগ নেতার হাত কেটে নিলো প্রতিপক্ষরা

নড়াইল: নড়াইলের লোহাগড়ায় সাবেক ইউপি সদস্য ও স্বেচ্ছাসেবকলীগ নেতা আকবর হোসেন শেখের (৪৫) হাত কেটে নেওয়ার ঘটনা ঘটেছে।

রোববার (১১ ডিসেম্বর) রাত ১০টার দিকে উপজেলার মঙ্গলহাটা গ্রামের উত্তর পাড়া শিকদার বাড়ি মসজিদের ৩ রাস্তায় ঘটে এ ঘটনা।

সেখানে তাকে বেধড়কভাবে কুপানো হয়। এছাড়া তার এক হাত কেটে শরীর থেকে বিছিন্ন করে ফেলা হয়। পরে তার শরীরের বিভিন্নস্থানে এলোপাথাড়ি কুপিয়ে সড়কের পাশে ফেলে পালিয়ে যায় দুর্বত্তরা।

আহত আকবর হোসেন শেখ (লিপন মেম্বর) মঙ্গলহাটা গ্রামের নুর হোসেন শেখের ছেলে। তিনি মল্লিকপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি।

ঘটনার পরে স্থানীয়রা আকবর হোসেনকে উদ্ধার করে লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য রাতেই তাকে ঢাকায় পাঠানো হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, গ্রাম্য আধিপত্য বিস্তারে লোহাগাড়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সদস্য ও মল্লিকপুর ইউপির সাবেক চেয়ারম্যান মোস্তফা কামালের (মোস্ত শিকদার) সঙ্গে আকবর শেখের বিরোধ চলে আসছিল। একই গ্রামের বাসিন্দা হওয়া সত্ত্বেও গত ইউপি নির্বাচনে আকবর মেম্বার, মোস্তফা কামালের প্রতিদ্বন্দ্বী হয়ে চেয়ারম্যান পদে নির্বাচন করেন।

নির্বাচনে দুইজনই পরাজিত হলে আকবর মেম্বার মোস্তর চেয়ে বেশি ভোট পান। তখন থেকে বিরোধ আরও জোরালো হয়। এর জের ধরে ওই হামলার ঘটনা ঘটেছে বলে ধারণা করছেন স্থানীয়রা।

লোহাগড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের দায়িত্বরত চিকিৎসক খালিদ সাইফুল্লাহ বেলাল বাংলানিউজকে বলেন, আহতের শরীর থেকে ডান হাত পুরোপুরি বিচ্ছিন্ন ছিল। এছাড়া শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্রের আঘাতের চিহ্ন রয়েছে। আশঙ্কাজনক অবস্থায় তাকে উন্নত চিকিৎসার জন্য রাতেই ঢাকায় পাঠানো হয়েছে।

লোহাগড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসির উদ্দিন বাংলানিউজকে বলেন, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে গ্রাম্য আধিপত্যের জেরে এ হামলার ঘটনা ঘটেছে। খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ গিয়ে ভিকটিমের বিচ্ছিন্ন হাতটি উদ্ধার করে ঢাকায় পাঠায়। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১০৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।