ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

লাইভে সাংবাদিক হেনস্তা, প্রতিবাদ ডিআরইউর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
লাইভে সাংবাদিক হেনস্তা, প্রতিবাদ ডিআরইউর

ঢাকা: লাইভ চলাকালে সাংবাদিকের কাছ মাইক্রোফোন (বুম) কেড়ে নেওয়ার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ)।  

এ বিষয়ে রোববার বিবৃতি দেন ডিআরইউ’র কার্যনির্বাহী কমিটির পক্ষে সভাপতি মুরসালিন নোমানী এবং সাধারণ সম্পাদক মাইনুল হাসান সোহেল।

জাতীয় সংসদ ভবনের বাইরে দক্ষিণ প্লাজার পাশের রাস্তায় পেশাগত দায়িত্ব পালনের সময় রোববার (১১ ডিসেম্বর) একজন পুলিশ সদস্যের হেনস্তার শিকার হন সাংবাদিক সাইদ আরমান। সাইদ আরমান বেসরকারি নাগরিক টিভির সিনিয়র রিপোর্টার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) স্থায়ী সদস্য।

বিবৃতিতে ডিআরইউ নেতারা এই ঘটনার প্রতিবাদ জানিয়ে বলেন, ওই সময় সাংবাদিক তার পেশাগত দায়িত্ব পালন করছিলেন। লাইভ চলাকালে তার কাছ থেকে যেভাবে মাইক্রোফোন কেড়ে নিয়ে হেনস্থা করা হয়েছে, এটা ন্যাক্কারজনক। এটা স্বাধীন ও মুক্ত সাংবাদিকতার অন্তরায়। ওই পুলিশ সদস্যের বিরুদ্ধে তদন্ত করে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানান ডিআরইউ নেতারা।  

একই সঙ্গে ডিআরইউ নেতারা পুলিশ প্রশাসনকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে সহযোগিতা করার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১১২০ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
টিএ/এসএএইচ


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।