ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে নার্সিং ইনস্টিটিউট শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
মাদারীপুরে নার্সিং ইনস্টিটিউট শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু

মাদারীপুর: মাদারীপুরের নার্সিং ইনস্টিটিউটের দ্বিতীয় বর্ষের এক শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যু হয়েছে।

রোববার (১১ ডিসেম্বর) রাত ২টার দিকে চিকিৎসাধীন অবস্থায় জেলা সদর হাসপাতালে তার মৃত্যু হয়।

মৃত লিমা খাতুন (২১) মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের ২য় বর্ষের শিক্ষার্থী। তিনি জয়পুরহাট জেলার আক্কেলপুর থানার চররঘুনাথ গ্রামের মৃত বেল্লাল হোসেনের মেয়ে ও চাঁন মিয়ার স্ত্রী।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মাদারীপুর নার্সিং ইনস্টিটিউটের শিক্ষার্থী লিমা খাতুন প্রতিষ্ঠানের আবাসিক হোস্টেলের ৪র্থ তলায় থেকে লেখাপড়া করতো। রাতে রুমের অন্য সহপাঠীদের কিছু না বলে বাথরুমে যায় সে। দীর্ঘ সময় পার হলেও বাথরুম থেকে বের না হলে সন্দেহ হয় অন্য সহপাঠীদের। পরে তারা বাথরুমের ভেল্টিলেটর ভেঙে ঝুলন্ত অবস্থায় লিমাকে উদ্ধার করে রাত ১২টার দিকে জেলা সদর হাসপাতালে ভর্তি করেন।  

অবস্থার অবনতি হলে রাত ২টার দিকে ঢাকা মেডিকেলের উদ্দেশ্যে অ্যাম্বুলেন্সে ওঠানোর সময় মৃত্যু হয় লিমার। তবে কি কারণে শিক্ষার্থীর মৃত্যু হয়েছে সে বিষয়ে কিছুই জানাতে পারেনি নার্সিং ইনস্টিটিউট কর্তৃপক্ষ। এ ব্যাপারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছে পুলিশ।

মাদারীপুর নার্সিং ইনস্টিটিটের ইনচার্জ পারিসা খাতুন জানান, ওই শিক্ষার্থীর পরিবারকে খবর দেওয়া হয়েছে। পরিবার থেকেও কিছুই বলছে না। এটি কি কারণে ঘটেছে সহপাঠীরাও জানাতে পারছে না। হোস্টেল কর্তৃপক্ষ এ ব্যাপারে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছে। ময়নাতদন্তের পরে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

মাদারীপুর জেলা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. রিয়াদ মাহমুদ জানান, ওই শিক্ষার্থীকে হাসপাতালে নিয়ে আসার দুই ঘণ্টা পর তার মৃত্যু হয়। প্রথমে সাধ্যমতো চেষ্টা করা হয়, পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল।

মাদারীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী জানান, কি কারণে এ ঘটনা, তা কিছুই বলা যাচ্ছে না। ময়নাতদন্তের পরে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ সময়: ১১৫৫ ঘণ্টা, ডিসেম্বর  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।