ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
ব্রাহ্মণবাড়িয়ায় ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত

ব্রাহ্মণবাড়িয়া: ব্রাহ্মণবাড়িয়ায় নানা কর্মসূচীর মধ্যদিয়ে ডিজিটাল বাংলাদেশ দিবস পালিত হয়েছে। 'প্রগতিশীল প্রযুক্তি অন্তর্ভূক্তিমূলক উন্নতি' এ প্রতিপাদ্যকে সামনে রেখে এসব কর্মসূচী পালন করা হয়।

সোমবার (১২ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসকের কার্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কর্মসূচীর শুরু হয়।

পরে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করা হয়। এরপর প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম। এছাড়া অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. জিয়াউল হক মীরের সভাপতিত্বে সেখানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান আল মামুন সরকার, সিভিল সার্জন ডাক্তার মো. একরাম উল্লাহ, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আমিনুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের আহবায়ক রিয়াজউদ্দিন জামি প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশব্যাপী ডিজিটালাইজেশনের মাধ্যমে জনসাধারণ এখন কোনো রকম দুর্ভোগ ও হয়রাণি ছাড়াই অনলাইনে নিজেদের প্রয়োজনীয় কাজ করতে পারছেন। এতে করে দাপ্তরিক কার্যক্রমে যেমন গতিশীলতা এসেছে, তেমনি কাজের জবাবদিহিতাও বেড়েছে।

অনুষ্ঠানে বিভিন্ন দপ্তরের প্রতিনিধিসহ বিভিন্ন সামাজিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১২৩৪ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।