ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

বিজয় দিবসে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
বিজয় দিবসে ডিএমপির ট্রাফিক নির্দেশনা

ঢাকা: মহান বিজয় দিবস উপলক্ষে ১৬ ডিসেম্বর জাতীয় প্যারেড স্কয়ারে সম্মিলিত বাহিনীর কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। অনুষ্ঠান চলাকালে প্যারেড স্কয়ার সংলগ্ন এলাকায় সুষ্ঠুভাবে যানবাহন চলাচল নিয়ন্ত্রণে অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত ছাড়া অন্যান্য সব যানবাহনকে ভোর সাড় ৫টা থেকে দুপুর ১টা পর্যন্ত বিকল্প সড়কে চলাচলের পরামর্শ দিয়েছে ঢাকা মহানগর (ডিএমপি) পুলিশের ট্রাফিক তেজগাঁও বিভাগ।

যান চলাচল নিয়ন্ত্রণ থাকবে যেসব সড়কে: সোনারগাঁও ক্রসিং থেকে ফার্মগেট, খেজুর বাগান ক্রসিং থেকে উড়োজাহাজ ক্রসিং ও রোকেয়া সরণি হয়ে মিরপুর-১০ নম্বর গোলচত্বর পর্যন্ত। শ্যামলী, শিশু মেলা ক্রসিং ও ৬০ ফিট থেকে আগারগাঁও লাইট ক্রসিং হয়ে রোকেয়া সরণি পর্যন্ত। মহাখালী, জাহাঙ্গীর গেট থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সামনে নতুন সড়ক দিয়ে আগারগাঁও লিংক রোড পর্যন্ত।

লাভরোড পূর্ব মাথা, বিজয় সরণি ক্রসিং-উড়োজাহাজ ক্রসিং, ক্রিসেন্ট লেক থেকে গণভবন ক্রসিং পর্যন্ত। সোহরাওয়ার্দী হাসপাতালের দক্ষিণ পাশের রাস্তা, কৃষি বিশ্ববিদ্যালয় রাস্তা, প্রতিরক্ষা মন্ত্রণালয় গ্যাপ থেকে পরিকল্পনা কমিশন হয়ে বিআইসিসি ক্রসিং পর্যন্ত।

আমন্ত্রিত অতিথিদের স্টিকারযুক্ত গাড়িগুলোকে বিজয় সরণি ক্রসিং, উড়োজাহাজ ক্রসিং, প্রতিরক্ষা মন্ত্রণালয়ের গ্যাপ ও মিরপুর ১০ নম্বর ক্রসিং থেকে জাতীয় প্যারেড স্কয়ার মাঠে প্রবেশ করতে অনুরোধ জানানো হয়েছে।

এছাড়া একই দিন মহান বিজয় দিবসের প্রত্যুষে সাভার জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা জানানো উপলক্ষে ঢাকা থেকে আমিনবাজার হয়ে সাভার স্মৃতিসৌধ পর্যন্ত সড়কে ভোর সাড়ে ৪টা থেকে ভিভিআইপি, ভিআইপি ও আমন্ত্রিত অতিথিরা সাভার স্মৃতিসৌধে যাতায়াত করবেন।

এ উপলক্ষে ওইদিন অর্থাৎ ১৫ ডিসেম্বর দিবাগত রাত সাড়ে ৩টা থেকে ১৬ ডিসেম্বর সকাল সাড়ে ১০টা পর্যন্ত বাস, মিনিবাস, ট্রাক, লরিসহ বড় গাড়িগুলোকে গাবতলী আমিনবাজার ব্রিজ-সাভার রোড পরিহার করে বিকল্প রাস্তা হিসেবে ঢাকা এয়ারপোর্ট রোড-আব্দুল্লাহপুর ক্রসিং-আশুলিয়া সড়ক হয়ে চলাচলের অনুরোধ করেছে ডিএমপি।

একইভাবে আরিচা থেকে আমিনবাজার হয়ে ঢাকাগামী ওই যানবাহনগুলো নবীনগর থেকে আশুলিয়া হয়ে ঢাকায় প্রবেশের অনুরোধ করা হলো। এছাড়া টাঙ্গাইল থেকে আশুলিয়া হয়ে ঢাকামুখী যানবাহনগুলোকে কালিয়াকৈর-গাজীপুর চৌরাস্তা-টঙ্গী হয়ে ঢাকায় প্রবেশের জন্য পরামর্শ দেওয়া যাচ্ছে।

বিজয় দিবস উপলক্ষে প্যারেড গ্রাউন্ড কেন্দ্রিক জাতীয় অনুষ্ঠান চলাকালীন যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে ডিএমপি’র ট্রাফিক বিভাগ নগরবাসীর সর্বাত্মক সহযোগিতা কামনা করছে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০২২
এমএমআই/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।