ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘন কুয়াশায় ঢাকা দিনাজপুর, বাড়ছে শীতের তীব্রতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
ঘন কুয়াশায় ঢাকা দিনাজপুর, বাড়ছে শীতের তীব্রতা

দিনাজপুর: উত্তরের জেলা দিনাজপুর। হিমালয়ের কাছাকাছি হওয়ায় তুলনামূলক বেশি শীত অনুভূত হয় এ জেলায়।

সন্ধ্যার পর থেকে সকাল পর্যন্ত শীতের তীব্রতা বেড়ে যায়। তবে সূর্যের আলোর উপস্থিতিতে তাপমাত্রা বাড়তে থাকে। আর একদিন পরই শুরু হবে পৌষ মাস। তবে তার আগেই ঘন কুয়াশায় ঢাকা পড়েছে দিনাজপুর।  

বুধবার (১৪ ডিসেম্বর) রাত থেকে হিমেল বাতাসের সঙ্গে কুয়াশা পড়তে শুরু করে। শীত থেকে রক্ষায় মোটা জামা-কাপড় পরে ঘর থেকে বের হচ্ছেন কর্মজীবীরা। কুয়াশার কারণে দিনের বেলায় হেডলাইট জ্বালিয়ে গাড়ি চলাচল করতে দেখা গেছে এদিন।  

এদিন সকাল ৯টার দিকে দিনাজপুরের ১৪ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

দিনাজপুর আঞ্চলিক আবহাওয়া অফিসের সহকারী কর্মকর্তা আসাদুজ্জামান বাংলানিউজকে বলেন, বুধবার (১৪ ডিসেম্বর) সকাল ৯টার দিকে দিনাজপুরে ১৪ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড করা হয়। মঙ্গলবার (১৩ ডিসেম্বর) জেলার তাপমাত্রা ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস। সোমবার (১২ ডিসেম্বর) দিনাজপুরে ১৩.১ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়, যা চলতি বছরের মধ্যে জেলার সর্বনিম্ন তাপমাত্রা।  

তিনি আরও বলেন, রাতের তাপমাত্রা হ্রাস পেতে থাকবে। চলতি মাসে দিনাজপুরে স্বাভাবিক বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।  

এদিকে ঘন কুয়াশায় কাজের জন্য ঘর থেকে বের হতে দেখা গেছে। কথা হলে দিনাজপুর সদর উপজেলার ৬ নম্বর আউলিয়াপুর ইউনিয়নের বাসিন্দা ব্যাটারিচালিত ইজিবাইক চালক রওশন আলী বাংলানিউজকে বলেন, গতকাল মঙ্গলবার থেকে একটু বেশি শীত আর কুয়াশা পড়ছে। এই শীতের মধ্যে গাড়ি নিয়ে বের হতে কষ্টও হচ্ছে। কিন্তু গরম বা শীত আমাদেরতো গাড়ি চালাতেই হবে। আমাদের মতো সাধারণ মানুষের জন্য এই শীতটা একটু কষ্টকর হয়। সবাইতো আর আমরা মোটা জামা-কাপড় কিনতে পারি না।  

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।