ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

যথাযোগ্য মর্যাদায় বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
যথাযোগ্য মর্যাদায় বরিশালে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

বরিশাল: ১৪ ডিসেম্বর শহীদ বুদ্ধিজীবী দিবস। শহীদ বুদ্ধিজীবী দিবসে বরিশালে জাতির শ্রেষ্ঠ সন্তানদের যথাযোগ্য মর্যাদায় শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

জেলা ও মহানগর আওয়ামী লীগের নেতারা, সিটি করপোরেশন, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা এ শ্রদ্ধা নিবেদন করেন।  

দিবসের প্রথম প্রহরে বুধবার (১৪ ডিসেম্বর) রাত ১২টা ১ মি‌নি‌টে বরিশাল নগরের ওয়াপদা কলোনির মু‌ক্তিযুদ্ধকালীন নির্যাতন কেন্দ্র ও বধ্যভূমির স্মৃতি ৭১ স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানায় বিভিন্ন স্তরের মানুষ। শুরুতে ব‌রিশাল সি‌টি কর‌পো‌রেশ‌নের মেয়র ও মহানগর আওয়ামী লী‌গের সাধারণ সম্পাদক সের‌নিয়াবাত সা‌দিক আব্দুল্লাহর নেতৃ‌ত্বে মহানগর আওয়ামী লীগ ফু‌লেল শ্রদ্ধা নি‌বেদন ক‌রেন। প‌রে জেলা আওয়ামী লীগসহ বি‌ভিন্ন সামা‌জিক ও সাংস্কৃ‌তিক সংগঠন স্মৃতি ৭১ স্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান।

এদিকে শ্রদ্ধা নি‌বেদ‌নের পর শহীদ বু‌দ্ধিজীবী‌দের স্মরণে ব‌রিশাল আওয়ামী লীগ ও সহযোগী সংগঠ‌নের নেতাকর্মীরা স্মৃতি ৭১ চত্বরসহ গোটা নির্যাতন কেন্দ্র ও টর্চার সেলে মোমবা‌তি প্রজ্বলন ক‌রেন।

অপরদিকে বুধবার সকালে বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন বিভাগীয় ও জেলা প্রশাসনসহ প্রশাসনের বিভিন্ন দপ্তর।

পরে বেলা ১১টায় জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে দিবসটি উপলক্ষে আলোচনা সভা করা হয়। জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন বরিশালের বিভাগীয় কমিশনার মো. আমিন উল আহসান।

সরকারি বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, উন্নয়ন সংস্থার প্রতিনিধি, সুধীজন, সাংস্কৃতিক-রাজনৈতিক ব্যক্তিদের উপস্থিতিতে সভায় বিশেষ অতিথি ছিলেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. সাইফুল ইসলাম, র‌্যাব-৮ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মাহমুদুল হাসান, বরিশাল জেলার পুলিশ সুপার (এসপি) ওয়াহিদুল ইসলাম, বীর মুক্তিযোদ্ধা কে এস এ মহিউদ্দিন মানিক (বীর প্রতীক) প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
এসএম/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।