ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২২
সিলেটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সিলেট: সিলেটে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে।  

বুধবার (১৪ ডিসেম্বর) দিবসটি উপলক্ষে গভীর শ্রদ্ধা ভরে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণ করে নগরের চৌহাট্টস্থ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করা হয়।

 

সিলেটের বিভাগীয় কমিশনার, সিলেট সিটি করপোরেশন কর্তৃপক্ষ, সিলেট জেলা প্রশাসন, জেলা পরিষদ, সিলেট রেঞ্জ পুলিশ, সিলেট মেট্টোপলিটন পুলিশ, জেলা পুলিশ, সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ, সিলেট জেলা ও মহানগর বিএনপি, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ জেলা ও মহানগর ইউনিট, জেলা প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী, সাংস্কৃতিক সংগঠনগুলো বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন করে। এ সময় মহান মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে সবাই ঐক্যবদ্ধভাবে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করে।

বিভিন্ন শ্রেণি পেশার মানুষও ফুল নিয়ে বুদ্ধিজীবী স্মৃতিসৌধে হাজির হয়ে বিনম্র চিত্তে স্মরণ করে শহীদ বুদ্ধিজীবীদের।

এদিকে বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়, মেট্টোপলিটন ইউনিভার্সিটি, লিডিং ইউনিভার্সিটি, নর্থ ইস্ট ইউনিভার্সিটি, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, এমসি কলেজ, সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজসহ সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, কালো ব্যাজ ধারণ, আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

১৯৭১ সালের এদিনে পাকিস্তানিরা এবং তাদের আজ্ঞাবহ রাজাকার, আলবদর বাহিনী এ দেশকে মেধাশূন্য করতে দেশের সূর্যসন্তানদের হত্যাযজ্ঞ চালায়।  

বাংলাদেশ সময়: ১৭৩৬ ডিসেম্বর ১৪, ২০২২
এনইউ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।