ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

প্রকৃতি সংরক্ষণে সবার সহযোগিতা প্রয়োজন: পরিবেশ উপমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৮ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
প্রকৃতি সংরক্ষণে সবার সহযোগিতা প্রয়োজন: পরিবেশ উপমন্ত্রী

ঢাকা: বাংলাদেশের মতো জনবহুল দেশে প্রকৃতি সংরক্ষণের জন্য সবার সহযোগিতা প্রয়োজন বলে জানিয়েছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন উপমন্ত্রী হাবিবুন নাহার।

তিনি বলেছেন, প্রকৃতি সুন্দর রাখলে আমরা সবাই সুন্দরভাবে বাঁচতে পারবো।

তাই উন্নয়নের নামে প্রকৃতি ধ্বংস করা যাবে না। যারা প্রকৃতি ও পরিবেশ সংরক্ষণে কাজ করে, সরকার তাদের পুরস্কার প্রদান করে থাকে।

শনিবার (১৭ ডিসেম্বর) প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন-চ্যানেল আই আয়োজিত প্রকৃতি সংরক্ষণ পদক- ২০২১ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপমন্ত্রী এসব কথা বলেন।

সুন্দরবন প্রসঙ্গে হাবিবুন নাহার বলেন, সুন্দরবন সংরক্ষণে সরকার নিরলসভাবে কাজ করছে। সুন্দরবন সুরক্ষা নামে প্রকল্প গ্রহণ করা হয়েছে। প্রয়োজনীয় টহলযান সংগ্রহ করা হয়েছে। সুন্দরবন সুরক্ষার জন্য এর ওপর নির্ভরশীল জনগণকে এর ব্যবস্থাপনার সংশ্লিষ্ট করা হচ্ছে। জনগণের সহযোগিতায় সুন্দরবনসহ দেশের অন্যান্য বন রক্ষায় সরকার সফল হবে।

প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের চেয়ারম্যান মুকিত মজুমদার বাবুর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে আরও বক্তব্য রাখেন বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মো. আমীর হোসাইন চৌধুরী, ইমপ্রেস গ্রুপের চেয়ারম্যান আব্দুর রশিদ মজুমদার ও পরিচালক জহির উদ্দিন আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে প্রাণ-প্রকৃতি রক্ষায় গুরুত্বপূর্ণ অবদান রাখায় জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডক্টর মোহাম্মদ মনিরুল হাসান খানকে চ্যানেল আই প্রকৃতি সংরক্ষণ পদক ২০২১ প্রদান করা হয়।

বাংলাদেশ সময়: ১০১৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
জিসিজি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।