ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিলাহাটি থেকে ট্রেনে ভারতে যাতায়াত করতে পারবেন উত্তরাঞ্চলবাসী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
চিলাহাটি থেকে ট্রেনে ভারতে যাতায়াত করতে পারবেন উত্তরাঞ্চলবাসী

নীলফামারী: রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, এরই মধ্যে অবকাঠামোগত নানা উন্নয়ন চিলাহাটিতে হয়েছে। পুরোনো দশা কাটিয়ে আধুনিকায়ন হয়েছে।

আইকনিক ভবনের কাজ সম্পন্ন হলে উত্তরাঞ্চলের মানুষ চিলাহাটি থেকেই ট্রেনে ভারতে যাতায়াত করতে পারবেন।  

নীলসাগর এক্সপ্রেসের মতো দিবাকালীন একটি ট্রেন দেওয়া যায়, কি না আমরা পরিকল্পনা করছি, যোগ করেন মন্ত্রী।

রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে ভারতের সঙ্গে রেল যোগাযোগ স্থাপনের লক্ষ্যে চিলাহাটি এবং চিলাহাটি বর্ডারের মধ্যে ব্রডগেজ রেলপথ নির্মাণ প্রকল্পের কাজ পরিদর্শনে এসে রেলমন্ত্রী সাংবাদিকদের এসব কথা বলেন।

মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয়বার ক্ষমতায় আসার পর আলাদা রেল মন্ত্রণালয় করেন। এরপর ভারতের সঙ্গে আমাদের আটটি ট্রানজ্যাকশন পয়েন্টের সবগুলোর সঙ্গে সংযোগ স্থাপন করা সম্ভব হয়েছে। আশা করি, আগামী জুন মাসের মধ্যেই খুলনা থেকে মোংলা পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে। সব পরিকল্পনা মাথায় রেখে আমরা কাজ করছি।

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন বলেন, ভারত-বাংলাদেশের যাত্রাপথ সংক্ষিপ্ত করতে দুই দেশের মধ্যে মিতালী এক্সপ্রেস ট্রেন উদ্বোধন করেছি। বর্তমানে পণ্য ও যাত্রী পরিবহন চলছে। প্রথম পর্যায়ে রেল যোগাযোগ সম্পন্ন হলেও রেলস্টেশনের কাজ হয়নি। সেটি আমরা শুরু করেছি। গাজীপুরের হাইটেক পার্কের আদলে চিলাহাটি আইকনিক ভবন নির্মাণ হচ্ছে। প্রকল্পের মেয়াদ আগামী জুন পর্যন্ত। আশা করি, আগামী জুনের মধ্যেই আইকনিক ভবনের কাজ শেষ হবে।

পরিদর্শনের সময় নীলফামারী জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ, পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, চিলাহাটি-হলদিবাড়ি প্রকল্পের পরিচালক আব্দুল রহিমসহ অনেকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।