ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মাদারীপুরে গ্যাস সংযোগ ও রেল স্টেশনের দাবিতে ‘গণদাবি’ কর্মসূচি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
মাদারীপুরে গ্যাস সংযোগ ও রেল স্টেশনের দাবিতে ‘গণদাবি’ কর্মসূচি

মাদারীপুর: মাদারীপুরে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সংযোগ স্থাপন এবং রেল স্টেশনের দাবিতে ‘গণদাবি’ কর্মসূচি পালন করা হয়েছে। রোববার (১৮ ডিসেম্বর) দুপুরে ‘রেল স্টেশন ও গ্যাস সংযোগ বাস্তবায়ন পরিষদ’ জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই কর্মসূচি পালন করে।

জানা গেছে, দক্ষিণাঞ্চলের মানুষের স্বপ্নের পদ্মা সেতু চালু হওয়ার পর রেল সংযোগ স্থাপনের কাজ বর্তমানে চলমান। এরই প্রেক্ষিতে পটুয়াখালীর পায়রা বন্দর পর্যন্ত যে রেললাইন হবে সেখানে মাদারীপুর সদর উপজেলায় একটি রেলস্টেশন নির্মাণ এবং পাইপলাইনের মাধ্যমে জেলা সদরে গ্যাস সংযোগ স্থাপনের ‘গণদাবি’ উত্থাপিত হয়েছে মাদারীপুরে।  

গণদাবির অংশ হিসেবে রোববার দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে নানা শ্রেনি-পেশার লোকজন মানববন্ধন কর্মসূচি পালন করে।

এ সময় বক্তারা বলেন, মাদারীপুরসহ দক্ষিণাঞ্চলের বহুল প্রতিক্ষিত পদ্মা সেতু গত ২৫ জুন উদ্বোধন হয়েছে। এরপর থেকেই মাদারীপুরবাসীর দাবি পাইপ লাইনের মাধ্যমে জেলায় গ্যাস সংযোগ স্থাপনের। পদ্মা সেতু চালুর পর মাদারীপুরের উন্নয়নে বিভিন্ন শ্রেণীর উদ্যোক্তারা শিল্প কারখানা স্থাপন করতে ইচ্ছুক হলেও গ্যাসের অভাবে শিল্প কারখানা স্থাপনে আগ্রহী হচ্ছেন না। তাই মাদারীপুরীসহ দক্ষিণাঞ্চলের সবার ঘরে ঘরে পৌঁছে দেওয়ার জন্য গ্যাস সংযোগ স্থাপন জরুরি। সেই সঙ্গে মাদারীপুর সদর উপজেলায় রেলস্টেশন নির্মাণের দাবি জানানো হয়।  

সংক্ষিপ্ত সমাবেশ শেষে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেটের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

মাদারীপুরে ‘রেল স্টেশন ও গ্যাস সংযোগ বাস্তবায়ন পরিষদ’-এর সভাপতি পাভেলুর রহমান শফিক খানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন মাদারীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মো. নুরুল হক মিয়া, মাদারীপুর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. অখিল সরকার, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক সাইফুর রহমান রুবেল খান, মাদারীপুর থেকে প্রকাশিক দৈনিক বিশ্লেষণ পত্রিকার সম্পাদক ও প্রকাশক জহিরুল ইসলাম খান, মাদারীপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মনির হোসেন বিলাসসহ অনেকেই।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২২
এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।