ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বড়পুকুরিয়া কয়লা খনির প্রধান গেটের বিধিনিষেধ উঠে গেল 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
বড়পুকুরিয়া কয়লা খনির প্রধান গেটের বিধিনিষেধ উঠে গেল 

দিনাজপুর: করোনা ভাইরাসের প্রাদুর্ভাব নিয়ন্ত্রণে দিনাজপুরের বড়পুকিরিয়া কয়লা খনির প্রধান গেটে দেওয়া বিধিনিষেধ ৩৩ মাস পর তুলে নেওয়া হয়েছে।

শনিবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যা থেকে আগের মতো গেট খুলে রাখার সিদ্ধান্ত কার্যকর করেছে খনি কর্তৃপক্ষ।

করোনার বিধিনিষেধ তুলে নেওয়ায় স্বস্তি ফিরেছে শ্রমিকদের।

এ বিষয়ে বড়পুকরিয়া শ্রমিক সংগঠনের সভাপতি জাকির হোসেন জানান, বৈশ্বিক মহামারি করোনার কারণে গত ৩৩ মাস ধরে খনির প্রধান গেট বন্ধ ছিল। বিশেষ নির্দেশনা ছাড়া এই গেট খোলা হত না। এতে ১৫ দিন অথবা ১ মাস পর শ্রমিকরা বাইরে বের হতে পারতেন। কাজে যোগদান করার আগে শ্রমিকদের কোয়ারেন্টিনে থাকতে হত। এছাড়া শ্রমিকরা ইচ্ছে করলেও পরিবার পরিজনের সঙ্গে দেখা করতে পারত না। সেই সময় থেকে এ সময় পর্যন্ত বিভিন্ন সময় কয়লা খনির মূল গেট উন্মুক্ত রাখার জন্য ব্যাপক আন্দোলন সংগ্রাম হয়েছে। অবশেষে শনিবার সন্ধ্যা থেকে সেই গেট সম্পূণ উন্মুক্ত করে খনি কর্তৃপক্ষ। এতে শ্রমিকরা ভীষণ খুশি।

এ বিষয়ে দিনাজপুর বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী সাইফুল ইসলাম সরকার জানান, বর্তমানে করোনার প্রাদুর্ভাব শুন্যের কোঠায় থাকায় এবং শ্রমিকদের কাজের সুবিধা বৃদ্ধি করতে উচ্চ পর্যায়ের সিদ্ধান্ত অনুযায়ী খনির মূল গেট উন্মুক্ত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তাই এখন থেকে খনির প্রধান গেট আগের মতো খোলা থাকবে।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৫, ২০২২
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।