ঢাকা, শনিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

পাবনায় যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মামলা 

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
পাবনায় যুবলীগ নেতা হত্যার প্রতিবাদে বিক্ষোভ, মামলা 

পাবনা: জমিজমা নিয়ে বিরোধের জেরে পাবনার চাটমোহরে প্রতিপক্ষের হামলায় যুবলীগ নেতা আনিসুর রহমানকে হত্যার ঘটনায় ১৩ জনের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের হয়েছে। এ ঘটনায় পুলিশ ৪ জনকে গ্রেপ্তার করেছে।

চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জালাল উদ্দিন জানান, নিহত পার্শ্বডাঙ্গা ইউনিয়ন যুবলীগের সহ-সভাপতি আসিনুর রহমানের ছেলে মিজানুর রহমান বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেছেন। এ ঘটনায় শুক্রবার (৩০ ডিসেম্বর) রাতে অভিযান চালিয়ে প্রভাকর পাড়ার মৃত আব্দুল হামিদ সরদারের ছেলে জাকিরুল (৪০) ও জাহিদুল ইসলাম (৩৬), মৃত বাহের উদ্দিনের ছেলে আইনুল হক (৬৫) ও তার ছেলে কাওসার হোসেন ওরফে সারোয়ারকে (২৮) গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারদের শনিবার (৩১ ডিসেম্বর) আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়।

এদিকে শনিবার পাবনা জেনারেল হাসপাতাল মর্গে নিহত যুবলীগ নেতা আনিসুর রহমানের ময়না তদন্ত শেষে মরদেহ নিজ এলাকায় পৌঁছালে নিহতের স্বজন ও এলাকাবাসী ঘটনার প্রতিবাদ ও দোষীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বিক্ষোভ মিছিল করে। চাটমোহর নতুন বাজার থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়ে পার্শ্বডাঙ্গা ইউনিয়নের প্রভাকরপাড়া গ্রামে গিয়ে শেষ হয়।

উল্লেখ্য, চাটমোহর উপজেলার পার্শ্বডাঙ্গা ইউনিয়নের প্রভাকরপাড়া আয়নাল হক ও আনিসুর রহমানের মধ্যে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো। বিরোধপূর্ণ সেই জায়গা নিজেদের দাবি করে শুক্রবার দুপুরের আনিসুর রহমান সীমানা প্রাচীর দেওয়ার সময় আয়নাল হক গংয়েরা তাদের উপর হামলা চালায়। এতে আনিসসহ কমপক্ষে ৬জন আহত হয়। আহতদের মধ্যে গুরুত্বর অবস্থায় আনিসকে চাটমোহর স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এলাকায় থমথমে পরিস্থি বিরাজ করছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ৩১, ২০২২
এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।