ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আকাশে বর্ণিল আলোর ঝলকানি, স্বাগত ২০২৩ 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
আকাশে বর্ণিল আলোর ঝলকানি, স্বাগত ২০২৩ 

নারায়ণগঞ্জ: ২০২২ সালের সব পুরাতন গ্লানিকে পেছনে ফেলে, সব না পাওয়াকে নতুন বছরে পাওয়ার প্রত্যাশায় নতুন বছরকে স্বাগত জানিয়েছে মানুষ। শহরের আকাশে একের পর এক আতশবাজির আলোর ঝলকানি, আতশবাজির শব্দ, একের পর পর উড়ে যাওয়া ফানুসে নতুন বছর ২০২৩ সালকে স্বাগত জানায় নারায়ণগঞ্জবাসী।

শনিবার (৩১ ডিসেম্বর) দিবাগত রাত ১২টা ১ মিনিট থেকে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়া থেকে চারিদিকে শুধু আতশবাজির বর্ণিল আলোই চোখে পড়েছে। এসময় আতশবাজির আলোয় আলোকিত হয়ে ওঠে পুরো নারায়ণগঞ্জ শহর। এর মাঝে আকাশে উড়ে যায় হাজার হাজার ফানুস।

সরেজমিনে দেখা যায়, রাত ১২টা ১ মিনিটে শহরের প্রাণকেন্দ্র চাষাঢ়ার বিভিন্ন রুফটপ রেস্টুরেন্ট, বাসাবাড়ির ছাদ, শহরের মোড়গুলো থেকে একযোগে হাজারো আতশবাজি ফোটানো হয়। এসময় এত আতশের আলোয় আলোকিত হয়ে ওঠে চারিদিক। এর মাঝে বিভিন্ন বাসাবাড়ির ছাদ থেকে একের পর এক ফানুস উড়িয়ে নতুন বছরকে আলোর আলোয় স্বাগত জানানো হয়।  

তবে এদিন শহর ও প্রতিটি এলাকায় উচ্ছৃঙ্খল যুবক, কিশোরদের মোড়ে মোড়ে ও বাসা বাড়ির ছাদগুলোতে উচ্চ শব্দে ডিজে গান বাজানোয় বিরক্ত প্রকাশ করেছেন সাধারণ মানুষ। উচ্চ শব্দে প্রতিটি এলাকায় এ ধরনের গান বাজনার কারণে শিশু, বয়স্ক ও অসুস্থদের নানা সমস্যার মুখোমুখি হতে হয়। এ নিয়ে কোনো ধরনের উদ্যোগ কিংবা সতর্কতা দেখা যায়নি পুলিশের। এদিন রাত ৮টার পর শহরের কোথাও পুলিশের দৃশ্যমান কোনো টহল কিংবা অবস্থান লক্ষ্য করা যায়নি।

বাংলানিউজের সঙ্গে জেলা পুলিশ সুপার (এসপি) গোলাম মোস্তফা রাসেলের কথা হলে তিনি জানান, বর্ষবরণে কোনো বাধা নেই তবে কোনো ধরনের আইনবিরোধী কার্যকলাপ করলে ব্যবস্থা নেওয়া হবে। ফার্টি ফার্স্টকে ঘিরে কোনো ধরনের নাশকতা কিংবা সহিংসতার হুমকি নেই। এখন পর্যন্ত সবকিছু স্বাভাবিক আছে।

বাংলাদেশ সময়: ০০২২ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এমআরপি/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।