ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ: বরিশালে মতবিনিময় সভা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২৩
শেখ হাসিনার বিশেষ ১০ উদ্যোগ: বরিশালে মতবিনিময় সভা

বরিশাল: প্রধানমন্ত্রী ‘শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ’ ব্রান্ডিং বিষয়ক মতবিনিময় সভা বরিশালে অনুষ্ঠিত হয়েছে।

রোববার (০১ জানুয়ারি) সকাল ১০টায় সার্কিট হাউজ সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

ঢাকা তথ্য অধিদফতর ও বরিশাল আঞ্চলিক তথ্য অফিসের আয়োজনে মতবিনিময় সভায় উপস্থিত সাংবাদিকদের মধ্যে প্রধানমন্ত্রী ১০টি বিশেষ উদ্যোগসহ সরকারের উন্নয়নমূলক কার্যক্রমের নানা বর্ণনা তুলে ধরেন অতিথিরা।

বরিশাল জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পিআইডির প্রধান তথ্য অফিসার মো. শাহেনুর মিয়া। সভায় বক্তব্য রাখেন বরিশাল পিআইডি সিনিয়র তথ্য অফিসার মো. রিয়াদুল ইসলাম ও আসাদুজ্জামান খান, আঞ্চলিক তথ্য অফিসের উপ-প্রধান তথ্য অফিসার ম. জাভেদ ইকবাল ও  এ.এম.এম মাসুম বিল্লাহ, সিনিয়র উপ প্রধান তথ্য অফিসার খালেদা বেগম ও মুন্সি জালাল উদ্দিন।

সভায় বক্তারা বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন, ঘরে ঘরে বিদ্যুৎ, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, বিনিয়োগ বিকাশ ও পরিবেশ সুরক্ষা বিষয়ের সরকারের অর্জন ও ভবিষ্যৎ পরিকল্পনার বর্ণনা তুলে ধরেন।

এছাড়া বক্তারা আরও দশটি বৃহৎ অবকাঠামো উন্নয়ন প্রকল্পের বর্ণনা তুলে ধরেন।

তা হলো- পদ্মা সেতু প্রকল্প, পদ্মা সেতু রেলওয়ে সংযোগ প্রকল্প, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, রামপাল বিদ্যুৎ প্রকল্প, মাতারবাড়ি বিদ্যুৎ উৎপাদন কেন্দ্র, মেট্রোরেল প্রকল্প, সোনাদিয়া গভীর সমুদ্র্রবন্দর প্রকল্প, পায়রা সমুদ্রবন্দর প্রকল্প, দোহাজারি-কক্সবাজার-গুনদুম রেললাইন নির্মাণ প্রকল্প ও এলএনজি টার্মিনাল নির্মাণ প্রকল্পের বর্ণনা তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২৩
এমএস/এসএ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।