ঢাকা, বৃহস্পতিবার, ৮ ফাল্গুন ১৪৩০, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ১১ শাবান ১৪৪৫

জাতীয়

খুলনায় লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
খুলনায় লাইনচ্যুত বগি উদ্ধার, ট্রেন চলাচল স্বাভাবিক

খুলনা: খুলনার দৌলতপুর থানার বিজিবি সদর দপ্তরের সামনে তেলবাহী ট্রেনের গার্ড বগি লাইনচ্যুত হওয়ায় সারা দেশের সঙ্গে রেল যোগাযোগ বন্ধ হয়ে গিয়েছিল। সেই বগিটি উদ্ধার করা হয়েছে।

এতে ঘটনার সোয়া দুই ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

সোমবার (২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে খুলনা রেলওয়ের উদ্ধারকর্মীদের চেষ্টায় বগিটির উদ্ধার কাজ শেষ হয়। এর আগে দুপুর সোয়া ২টার দিকে দৌলতপুর জংশনের ৮১ নাম্বার গেট এলাকায় সৈয়দপুরের শান্তাহার থেকে ছেড়ে আসা মালবাহী ট্রেনটির গার্ড বগি লাইনচ্যুত হয়।

জানা গেছে, দৌলতপুর থেকে একটি তেলবাহী ট্রেন খুলনার দিকে আসছিল। দুপুর সোয়া ২টার দিকে খুলনা বিজিবি ক্যাম্পের রেললাইনের তেলবাহী ট্রেনের বগিটি লাইনচ্যুত হয়ে যায়। এ ঘটনায় কোনো হতাহত নেই।

দৌলতপুর রেলওয়ে পুলিশ ফাড়ি ইনচার্জ মো. শফিকুল ইসলাম জানান, বগি লাইনচ্যুত হওয়ায় সারা দেশের সঙ্গে খুলনার রেল চলাচল বন্ধ হয়ে যায়। পরে রেলওয়ের উদ্ধারকর্মীরা সোয়া ২ ঘণ্টা চেষ্টা চালিয়ে বগিটি উদ্ধার করে। বিকেল সাড়ে চারটার দিকে বগিটি খুলনায় নেওয়া হয়।

খুলনা রেলওয়ের সহকারী স্টেশন মাস্টার সুদেব বড়াল ও দৌলতপুর রেল স্টেশন মাস্টার আব্দুল ওহাব বিশ্বাস এসব তথ্য নিশ্চিত করেছেন। তারা জানান, ঘটনার পর এসকে টু ডাউন নামে ট্রেনের বগি উদ্ধারের কাজ শুরু হয় বিকেল ৩টায়। উদ্ধারকর্মীরা উদ্ধার কাজ শেষ করেছে। বর্তমানে রেল লাইন ক্লিয়ার রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৪৮ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২২
এমআরএম/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।