ঢাকা, সোমবার, ৮ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সৈয়দ নজরুল ও সৈয়দ আশরাফের ম্যুরাল বিকৃতি, প্রতিবাদে মানববন্ধন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, জানুয়ারি ২, ২০২৩
সৈয়দ নজরুল ও সৈয়দ আশরাফের ম্যুরাল বিকৃতি, প্রতিবাদে মানববন্ধন

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জে শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রং লাগিয়ে বিকৃত করার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।  

সোমবার (০২ জানুয়ারি) বিকেলে জেলা শহরের আখড়াবাজার ব্রিজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বরের সামনে এ মানববন্ধন ও প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

 

সর্বস্তরের নাগরিকবৃন্দের ব্যানারে আয়োজিত মানববন্ধন ও প্রতিবাদ সভায় আওয়ামী লীগের নেতাকর্মীসহ নানা শ্রেণি-পেশার মানুষ অংশ নেন।  

প্রতিবাদ সভায় বক্তব্য দেন-কিশোরগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মো. জিল্লুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট এম এ আফজল, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, কিশোরগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. আওলাদ হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সাত্তারসহ অনেকে।  

সভায় বক্তারা ম্যুরালে রং লাগিয়ে বিকৃত করার তীব্র নিন্দা জানিয়ে অনতিবিলম্বে দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।  

রোববার (০১ জানুয়ারি) দিনগত রাত থেকে সোমবার (০২ জানুয়ারি) ভোর পর্যন্ত কোনো এক সময় জেলা শহরের আখড়াবাজার ব্রিজ সংলগ্ন শহীদ সৈয়দ নজরুল ইসলাম চত্বর এলাকায় স্থাপিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম ও সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরালে রং লাগিয়ে বিকৃত করে দুর্বৃত্তরা। পরে সোমবার (০২ জানুয়ারি) সকালে বিষয়টি জানাজানি হয়।  

এদিকে বিষয়টি জানতে পেরে কিশোরগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ আবুল কালাম আজাদ, কিশোরগঞ্জ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. আল-আমিন হোসাইন ও কিশোরগঞ্জ পৌরসভার মেয়র পারভেজ মিয়া ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে ম্যুরালগুলো থেকে দ্রুত রং মুছে ফেলে স্বাভাবিক অবস্থায় আনা হয়।

এর আগেও ২০২১ সালের ৩০ জুলাই সৈয়দ আশরাফুল ইসলামের ম্যুরাল ভাঙচুরের চেষ্টা করে দুর্বৃত্তরা।

বাংলাদেশ সময়: ১৯৫১ ঘণ্টা, জানুয়ারি ০২, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।