ঢাকা, শনিবার, ১১ ফাল্গুন ১৪৩০, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১৩ শাবান ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে সেনাবাহিনীর শীতকালীন মহড়া সমাপ্ত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৭ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
টাঙ্গাইলে সেনাবাহিনীর শীতকালীন মহড়া সমাপ্ত

টাঙ্গাইল: টাঙ্গাইলে সেনাবাহিনীর শীতকালীন প্রশিক্ষণের চূড়ান্ত মহড়া পরিদর্শন করেছেন সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।
 
বৃহস্পতিবার (০৫ জানুয়ারি) সকালে জেলার দেলদুয়ার উপজেলার পাথরাইলে সাভার এরিয়ার ৯ পদাতিক ডিভিশন এ প্রশিক্ষণ মহড়া সম্পন্ন করে।

২১ দিন ব্যাপী এ প্রশিক্ষণ মহড়া চলছিল।  

এ অনুশীলনে সাজোয়া বহর, এপিসির পাশাপাশি সেনাবাহিনীর ছত্রীসেনা অংশ নেয়। সেনাবাহিনীর আর্মি এভিয়েশনের হেলিকপ্টার ব্যবহার করে আর্মি কমান্ডো সন্নিবেশ, ইঞ্জিনিয়ার্স কর্তৃক প্রতিবন্ধকতা অপসারণ এবং পদাতিক ও অন্যান্য কোরের সমন্বয়ে শত্রু অবস্থানের ওপর আক্রমণের মহড়া পরিচালনা করা হয়।

এসময় আরও উপস্থিত ছিলেন সেনাবাহিনীর চিফ অব জেনারেল স্টাফ লেফটেন্যান্ট জেনারেল আতাউল হাকিম সারওয়ার হাসান (এসবিপি, এসজিপি, এনডিসি, এএফডব্লিউসি, পিএসসি, পিএইচডি), কোয়ার্টার মাস্টার জেনারেল লেফটেন্যান্ট জেনারেল মো. সাইফুল আলম ( এসবিপি, ওএসপি, এসইউপি, এডব্লিউসি, পিএসসি, পিএইচডি) এবং জেনারেল অফিসার কমান্ডিং (জিওসি) আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ড লেফটেন্যান্ট জেনারেল আহম্মদ তাবরেজ শামস চৌধুরীসহ (এসবিপি, বিএসপি, এনডিসি, পিএসসি, এমফিল) সেনাসদরের প্রিন্সিপাল স্টাফ অফিসার, অন্যান্য সিনিয়র সামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মহড়ার পর সেনাপ্রধান পাথরাইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের মাঠে শীতার্ত মানুষের মধ্যে শীতবস্ত্র বিতরণ করেন।
এর আগে পাথরাইল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সেনাবাহিনী আয়োজিত চিকিৎসা সহায়তা ও বিনামূল্যে ওষুধ এবং চশমা বিতরণ কর্মসূচিও পরিদর্শন করেন সেনাপ্রধান। এ কর্মসূচিতে কয়েক হাজার সাধারণ মানুষ বিনামূল্যের চিকিৎসা সেবা ও ওষুধ নেন। সম্মিলিত সামরিক হাসপাতালের ছয়টি বিষয়ের বিশেষজ্ঞ চিকিৎসকরা এ চিকিৎসাসেবা দেন।  

বাংলাদেশ সময়: ১৮২৬ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।