ঢাকা, রবিবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৩ মার্চ ২০২৪, ২১ শাবান ১৪৪৫

জাতীয়

যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার অভিযোগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২৩
যৌতুক না পেয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার অভিযোগ

যশোর: যশোরে বাঘারপাড়ায় ইভা খাতুন (২২) নামে ৩ মাসের অন্তঃসত্ত্বা এক গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। স্বজনদের অভিযোগ, মোটরসাইকেল কেনার জন্য দেড় লাখ টাকা যৌতুক না পেয়ে ক্ষুব্ধ হয়ে তাকে হত্যা করেছেন স্বামী।

সোমবার (২ জানুয়ারি) গভীর রাতে উপজেলার দরাজহাট ইউনিয়নের সৈয়দ মাহমুদপুর গ্রামে এ ঘটনা ঘটে।

মৃত ইভা খাতুন বাঘারপাড়া উপজেলার দরাজহাট ইউনিয়নের সৈয়দ মাহমুদপুর গ্রামের রায়হান হোসেনের স্ত্রী এবং সদরের চুড়ামনকাটি ইউনিয়নের মধ্য বাগডাঙ্গা গ্রামের মৃত লাল্টু মিয়ার মেয়ে।

নিহতের মা রহিমা বেগম জানান, ৭ মাস আগে সৈয়দ মাহমুদপুর গ্রামের ওসমান গনির ছেলে রায়হান হোসেনের সঙ্গে ইভার বিয়ে হয়। বিয়ের ২ মাস পর থেকে পালসার মোটরসাইকেল কেনার জন্য দেড় লাখ টাকা যৌতুক দাবি করে। এই টাকা দিতে না পারার কারণে প্রায় নির্যাতন করা হতো। সোমবার রাতেও তাকে নির্যাতন করা হয়।

রহিমা বেগমের অভিযোগ, রায়হানের নির্যাতনে ইভার মৃত্যু হয়েছে। পরে মৃত্যু ঘটনা ভিন্নখাতে নিতে আত্মহত্যা বলে প্রচার করা হচ্ছে। তাদের মিশন সফল করতে স্থানীয় এক ইউপি সদস্যকে দিয়ে বিভিন্ন মহলে দেন-দরবার করছে।  

রহিমা বেগমের দাবি, পুলিশ সঠিকভাবে তদন্ত করলে সঠিক তথ্য মিলতে পারে।

ইভার স্বামী রায়হান জানান, ইভাকে হত্যা করা হয়নি। পারিবারিক কলহের জেরে সোমবার (২ জানুয়ারি) গভীর রাতে ঘরের আঁড়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে তিনি আত্মহত্যা করেছেন।

বাঘারপাড়া থানার পরিদর্শক মকবুল হোসেন বলেন, নিহত ইভা খাতুনের মরদেহের ময়নাতদন্ত মঙ্গলবার (৩ জানুয়ারি) যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের মর্গে সম্পন্ন হয়েছে। প্রতিবেদন আসার পর হত্যা না আত্মহত্যা, তা নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময়: ০৮৩৯ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২৩
ইউজি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।