ঢাকা, শুক্রবার, ৯ ফাল্গুন ১৪৩০, ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১২ শাবান ১৪৪৫

জাতীয়

যতদিন প্রাণ আছে, শেখ হাসিনা কাজ করে যাবেন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০১ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩
যতদিন প্রাণ আছে, শেখ হাসিনা কাজ করে যাবেন: পররাষ্ট্র প্রতিমন্ত্রী  বক্তব্য রাখছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

রাজশাহী: পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেহে যতদিন প্রাণ আছে, ততদিন দেশ ও মানুষের কল্যাণে তিনি কাজ করে যাবেন।  

রোববার (৮ জানুয়ারি) দুপুরে রাজশাহীর বাঘা উপজেলার গোচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

শাহরিয়ার আলম বলেন, বর্তমান সরকার মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছে। সরকারের উদ্দেশ্য- মানুষ যাতে ভালো থাকে, সেই পরিবেশ তৈরি করা। মানুষ কীসে ভালো থাকবে, কার জন্য কী করতে হবে, কোথায় কী করা প্রয়োজন, তা প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত গুরুত্বের সঙ্গে খোঁজ রাখেন। প্রধানমন্ত্রী জনকল্যাণে কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, এক সময় জনসংখ্যা আমাদের দেশের সমস্যা ছিল। এখন সেই জনসংখ্যাই সম্পদে রূপান্তরিত হয়েছে। এটি আপনাআপনি হয়নি। দেশে কারিগরি শিক্ষার ব্যাপক প্রসার ঘটানো, দেশকে ডিজিটাল দেশে রূপান্তর করাসহ সরকার নানামুখী যুগোপযোগী কর্মসূচি সফলভাবে বাস্তবায়ন করেছে বলেই আজ দেশের জনসংখ্যা সমস্যা থেকে মানবসম্পদে পরিণত হয়েছে।

সরকারের সক্ষমতা তুলে ধরে তিনি বলেন, দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হয়েছে বলেই আজ আমরা কোভিডের মতো অতিমারি মোকাবিলায় বিশ্বে দৃষ্টান্ত স্থাপন করেছি। যেখানে উন্নত দেশগুলো হিমশিম খেয়েছে, সেখানে আমরা সফলভাবে কোভিড মোকাবিলা করেছি।  

দেশের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে হলে শেখ হাসিনার ক্ষমতায় থাকা দরকার মন্তব্য করে তিনি বলেন, ভবিষ্যতে স্মার্ট বাংলাদেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে আমাদের আজকের এই উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখার বিকল্প নেই।  

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) শারমিন আক্তারের সভাপতিত্বে প্রধান শিক্ষক সমিতির কেন্দ্রীয় কমিটির সভাপতি আনজারুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার মানুনুর রহমান বক্তৃতা করেন। অনুষ্ঠানে শিক্ষক-শিক্ষার্থীসহ আওয়ামী লীগ ও এর বিভিন্ন সহযোগী সংগঠনের স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।  

বাংলাদেশ সময়: ১৮৫৮ ঘণ্টা, জানুয়ারি ৮, ২০২৩

এসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।