ঢাকা, মঙ্গলবার, ২২ ফাল্গুন ১৪৩০, ০৫ মার্চ ২০২৪, ২৩ শাবান ১৪৪৫

জাতীয়

শেখ হাসিনার গাড়িবহরে হামলা: দুই মামলায় সাফাই সাক্ষ্য

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
শেখ হাসিনার গাড়িবহরে হামলা: দুই মামলায় সাফাই সাক্ষ্য

সাতক্ষীরা: সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধীদলীয় নেতা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরে হামলার ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক দ্রব্য আইনের দুটি মামলায় আসামি রকিবের পক্ষে সাফাই সাক্ষ্য দিয়েছেন তার বাবা গোলাম মোস্তফা।

মঙ্গলবার (১০ জানুয়ারি) সাতক্ষীরার স্পেশাল ট্রাইব্যুনাল-৩ এর বিচারক বিশ্বনাথ মণ্ডলের আদালতে সাফাই সাক্ষ্য দেন তিনি।

আগামী ১৬ জানুয়ারি পরবর্তী সাফাই সাক্ষ্য গ্রহণের দিন ধার্য করা হয়েছে। এই মামলায় মোট ২৩ জন সাফাই সাক্ষী দেবেন।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে সাতক্ষীরা জেলা কারাগার থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৩৯ জন আসামিকে আদালতের কাঠগড়ায় হাজির করানো হয়। মামলার অপর নয়জন আসামি পলাতক রয়েছেন। এছাড়া দুইজন মৃত্যুবরণ করেছেন।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন সাতক্ষীরা আদালতের পিপি অ্যাডভোকেট আব্দুল লতিফ, অতিরিক্ত পিপি অ্যাড. ফাহিমুল হক কিসলু, অতিরিক্ত পিপি অ্যাড. আব্দুল বারি, অ্যাড. তামিম আহমেদ সোহাগ, অ্যাড. রুহুল আমিন প্রমুখ।

আসামিপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাড. আব্দুল মজিদ (২), অ্যাড. মিজানুর রহমান পিন্টু, অ্যাড. শাহানারা পারভিন বকুল প্রমুখ।

প্রসঙ্গত, ২০০২ সালের ৩০ আগস্ট তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক মুক্তিযোদ্ধার নির্যাতিত স্ত্রীকে দেখতে সাতক্ষীরা সদর হাসপাতালে আসেন। এরপর যশোরে ফিরে যাওয়ার পথে বেলা ১১টায় বিএনপির নেতাকর্মীরা কলারোয়ায় দলীয় অফিসের সামনে রাস্তায় গাড়ি আড়াআড়ি করে দিয়ে তার গাড়ি বহরে হামলা চালায়। হামলায় আওয়ামী লীগের একডজন নেতাকর্মী আহত হন। এ ঘটনায় দায়েরকৃত মামলায় ২০২১ সালের ৪ ফেব্রুয়ারি তালা-কলারোয়ার বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জন নেতাকর্মীকে চার থেকে ১০ বছর মেয়াদে সাজা দেন সাতক্ষীরার মূখ্য বিচারিক হাকিম হুমায়ুন কবির।  

এছাড়া গত ১৪ জুন অস্ত্র ও বিস্ফোরক আইনের অপর দুটি মামলায় চার্জ গঠন করা হয়।  

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।