ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আ. লীগের শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে কেন্দ্রীয় আ. লীগের শ্রদ্ধা

গোপালগঞ্জ: গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছেন কেন্দ্রীয় আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন।

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মঙ্গলবার (জানুয়ারি ১০) সকাল ১১টার দিকে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপির নেতৃত্বে বঙ্গবন্ধুর সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে করে শ্রদ্ধা জানান কেন্দ্রীয় আওয়ামী লীগের নেতারা।

এরপর জেলা ও উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সংগঠন শ্রদ্ধা জানায়।  

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।  

সম্মান জানানো শেষে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মুহাম্মদ ফারুক খান এমপি সাংবাদিকদের বলেন, ১৯৭২ সালের ১০ জানুয়ারি ছিল মহা বিজয়ের দিন। বঙ্গবন্ধুর দেশে ফিরে আসার মাধ্যমে পূর্ণতা লাভ করে। কিছু কিছু রাজনৈতিক দল দেশের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করছে। সেই সঙ্গে গুজব ছড়িয়ে মানুষকে বিভ্রান্ত করার চেষ্ট করছে। বিএনপি জামায়াতের অপতৎপরতা ও গুজব থেকে দেশের মানুষকে সচেতন করতে হবে।
এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জিএম সাহাব উদ্দিন আজম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ কেন্ত্রীয়, জেলা ও উপজেলা আওয়ামী লীগ এবং সহযোগি সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

এর আগে, জেলা ও পুলিশ প্রশাসন পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর সমাধি সৌধ পুষ্পস্তবক অর্পণ করে। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।

এ সময় জেলা পরিষদের চেয়ারম্যান মুন্সি অতিয়ার রহমান, জেলা প্রশাসক (ডিসি) কাজী মাহবুবুল আলম, পুলিশ সুপার (এসপি) আয়েশা সিদ্দিকাসহ জেলা ও পুলিশ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া জেলার অন্যান্য উপজেলায়ও বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।