ঢাকা, শনিবার, ১৯ ফাল্গুন ১৪৩০, ০২ মার্চ ২০২৪, ২০ শাবান ১৪৪৫

জাতীয়

সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে কাজ করব: মতিয়া চৌধুরী 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে কাজ করব: মতিয়া চৌধুরী 

ঢাকা: সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করার প্রত্যয় জানিয়েছেন জাতীয় সংসদের সদ্য নির্বাচিত উপনেতা বেগম মতিয়া চৌধুরী।

শুক্রবার (১৩ জানুয়ারি) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর পর তিনি প্রত্যয়ের কথা জানান।

মতিয়া চৌধুরী বলেন, সংসদীয় গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পাশে থেকে কাজ করে যেতে চাই। এটাই আমার প্রত্যয়। আমরা যখন রাজনীতিতে পা রেখেছি, তখন আমাদের সমস্ত ভুবন জুড়ে ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। সারা পৃথিবীতে বঙ্গবন্ধুর নাম স্মরণীয়, বরণীয় এবং শ্রদ্ধার জায়গা রাখে।

সংসদ থেকে বিএনপির সদস্যদের পদত্যাগ প্রসঙ্গে তিনি বলেন, সংসদে আরও কয়েকজন আছেন যারা আওয়ামী লীগ করেন না। কিন্তু তারা সংসদে আছেন। জাতীয় পার্টি এমনকি দুই-একজন স্বতন্ত্র এমপিও আছেন। যারা পদত্যাগ করেছেন, তাদের সংখ্যা খুব বেশি না। তারা সংসদীয় গণতন্ত্রের ওপরে খুব একটা আস্থাশীল বলে মনে হয় না।  

তিনি বলেন, ১৯৭১ সালে স্বাধীনতার পর যে পার্লামেন্ট কন্টিনিউ করেছে, সেখানে সুরঞ্জিত সেনগুপ্ত একা হয়েও যে ভূমিকা রেখেছেন এবং যতক্ষণ উনি কথা বলতে চাইতেন বঙ্গবন্ধু কিন্তু তাকে সেই কথা বলতে দিয়েছেন। তাহলে উনারা পারতেন না জনগণের বক্তব্য পৌঁছে দিতে? 

তিনি আরও বলেন, জনগণের ভোট নিয়ে, জনগণের কাছে দেওয়া প্রতিশ্রুতি রক্ষা না করে এভাবে পদত্যাগ করাটা সমুচিত কাজ নয়।  

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এসকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।