ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ আটক ৩

ডিস্ট্রিক্ট করেসপনডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
সেনাবাহিনীতে চাকরির ভুয়া নিয়োগপত্রসহ আটক ৩

চাঁপাইনবাবগঞ্জ: বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে প্রতারণা করায় ৩ ব্যক্তিকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৫)। তাদের কাছ থেকে ভুয়া নিয়োগপত্র জব্দ করা হয়েছে।

শুক্রবার (১৩ জানুয়ারি) সকালে র‌্যাব-৫ চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্প থেকে এসব তথ্য নিশ্চিত করা হয়। আটকরা হলেন- সদর উপজেলার মহারাজপুর ইউনিয়নের মিনটোলা গ্রামের মো. মাসুদ রানা (৪২), নিচুধুমি গ্রামের মো. তহুরুল ইসলাম (৩৮) ও লালাপাড়া গ্রামের মো. আব্দুর রাজ্জাক (৪৫)।

র‌্যাবের ক্যাম্প থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাবের একটি অপারেশন দল বৃহস্পতিবার (১২ জানুয়ারি) চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার মহারাজপ্রু ইউনিয়নের লালাপাড়া এলাকার একটি ফাঁকা মাঠে অভিযান পরিচালনা। এ সময় বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেওয়ার নামে তিন প্রতারণাকারীকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে প্রতারণা করে টাকা আদায়ের অভিযোগ আছে। আটক মূলহোতা মাসুদ, তহুরুল ও রাজ্জাকের কাছ থেকে সেনাবাহিনীর মালী পদে ভর্তির ভুয়া নিয়োগপত্র ও সিল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতারণার বিষয়টি নিশ্চিত করেছেন। জানিয়েছেন, দীর্ঘদিন ধরে তারা সংঘবদ্ধভাবে চাকরির প্রলোভন দেখিয়ে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নেন। এক ভুক্তভোগীর কাছ থেকে তারা অন্তত ৬ লাখ টাকা নিয়েছিলেন।

র‌্যাব জানায়, এ ঘটনায় অভিযোগের পর দীর্ঘদিন ধরে অনুসন্ধান করা হচ্ছিল। পরে সুস্পষ্ট তথ্যের ভিত্তিতে এ তিনজনকে আটক করা হয়। চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় তাদের বিরুদ্ধে মামলা হয়েছে। প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, জানুয়ারি ১৩, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।